পাইকগাছার কপিলমুনিতে র‌্যাবের অ‌ভিযানে ৪টি তেলের মিলে ৫ লাখ টাকা জরিমানা

পাইকগাছা প্রতিনিধি | ১২ এপ্রিল ২০২২ ১২:০৬

সংগৃহীত সংগৃহীত

খুলনার পাইকগাছার কপিলমুনিতে র‌্যাবের অভিযানে ৪টি তেলের মিলকে ৫লাখ টাকা জরিমানা করা হয়েছে। র‌্যাব জানায়,খুলনার পাইকগাছার কুপিলমুনিতে দীর্ঘদিন ধরে কিছু তেলের মিল কতৃপক্ষ বিভিন্ন ভেজাল উপাদান দিয়ে তেল তৈরী করে খাঁটি সরিষার তেল হিসেবে বাজারজাত করে আসছিল মর্মে র‌্যাবের কাছে তথ্য আসতে থাকে।

এরই ধারাবাহিকতায় ১১ এ‌প্রিল সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত র‌্যাব-৬, সদর কোম্পানি এর কোম্পানি কমান্ডারের নেতৃত্বে র‌্যাব-৬, খুলনার একটি আভিযানিক দল শিকদার শাহীনুর আলম, সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর, জেলা কার্যালয়, খুলনা এবং দিপঙ্কর কুমার দত্ত, ফিল্ড অফিসার (সিএম), বিএসটিআই, খালিশপুর, খুলনা এর সহযোগীতায় খুলনা জেলার পাইকগাছা থানাধীন কপিলমুনি বাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এ সময় কপিলমুনি ওয়েল মিল, পাইকগাছা, খুলনা এর সত্ত্বাধীকারী নিত্যন্দন সাধু (৪৫)কে অবৈধ প্রক্রিয়ায় পন্য উৎপাদন/প্রক্রিয়াজাতকরণ এবং পন্য যথাযথভাবে বিক্রয় ও সরবরাহ না করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪৩ ও ৪৫ ধারায় ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা অর্থদন্ড, খ। মেসার্স ডি এস ওয়েল মিল, কপিলমনি, পাইকগাছা, খুলনা এর সত্ত্বাধীকারী শেখর সাধু (৪৪)কে অবৈধ পক্রিয়ায় পন্য উৎপাদন/প্রক্রিয়াজাতকরণ এবং পন্য যথাযথভাবে বিক্রয় ও সরবরাহ না করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪৩ ও ৪৫ ধারায় ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা অর্থদন্ড, গ। বিনোদ ওয়েল মিল, কপিলমুনি, পাইকগাছা, খুলনা এর সত্ত্বাধিকারী প্রল্লাদ দে কে খাদ্য পন্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রিত করণ, অবৈধ প্রক্রিয়ায় পন্য উৎপাদন/পক্রিয়াজাতকরণ এবং পন্য যথাযথভাবে বিক্রয় ও সরবরাহ না করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪২, ৪৩ ও ৪৫ ধারায় ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা অর্থদন্ড, ঘ। উৎসব ওয়েল মিল, কপিলমনি, পাইকগাছা, খুলনা এর সত্ত্বাধীকারী মোঃ খায়রুল ইসলাম (৪২)কে অবৈধ প্রক্রিয়ায় পন্য উৎপাদন/পক্রিয়াজাতকরণ এবং পন্য যথাযথভাবে বিক্রয় ও সরবরাহ না করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪৩ ও ৪৫ ধারায় ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা অর্থদন্ড আদায় করা হয়। উক্ত অভিযানে সকল অভিযুক্তদের নিকট হতে সর্বমোট ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা জরিমানা আদায় করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর খুলনা জেলা কার্যালয় কর্তৃক পরিচালিত তদারকিমূলক অভিযানে প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়েছে।

এসময় সাংবাদিক, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শিকদার শাহিনুর রহমান জানান, অবৈধ প্রক্রিয়ায় ভেজাল পণ্য পাম, সুপার, রাইস ব্যান্ড, রং মিশিয়ে খাদ্যদ্রব্য প্রস্তুতপূর্বক প্রতারনা কার্যক্রম জিরো টলারেন্স বাস্তবায়নে জেলা প্রশাসকের নির্দেশনা বাস্তবায়নে এ অভিযান অব্যাহত থাকবে।



আপনার মূল্যবান মতামত দিন: