খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা নিশ্চিতের দাবী

মান্নান, জাবি প্রতিনিধি | ১৮ নভেম্বর ২০২১, ০০:৩৪

ছবিঃ সংগৃহীত

সাবেক প্রধানমন্ত্রী ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও তার সুচিকিৎসা নিশ্চিতের দাবী জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। ১৭ নভেম্বর জাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক সৈয়দ মোহাম্মদ কামরুল আহছান ও সম্পাদক অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এ তথ্য জানানো হয়। 

বিবৃতিতে শিক্ষকবৃন্দ বলেন, সাবেক প্রধানমন্ত্রী ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় দেশবাদসী আজ উদ্বিগ্ন। দেশের জনমানুষের কল্যাণে আজীবন নিরলস কাজ করে যাওয়া এই মহান নেত্রী রাজনৈতিক প্রতিহিংসা ও ব্যক্তিগত শত্রুতার বশবর্তী হয়ে সুচিকিৎসা বঞ্চিত হওয়ায় জনমনে প্রবল ক্ষোভের সঞ্চার হয়েছে। 

তারা আরও বলেন, কেন্দ্রীয় কারাগারের পরিত্যক্ত গৃহে দীর্ঘদিন অন্তরীণ থাকার কারণে বেগম জিয়া আর্থাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। এছাড়াও করোনা পরবর্তী নানান উপসর্গে সম্প্রতি তার শারিরিক অবস্থার মারাত্মক অবনতি ঘটেছে। বিশেষজ্ঞ চিকিৎসকরা অনতিবিলম্বে অসুস্থ্য খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেয়ার পরামর্শ দিয়েছেন এবং সে অনুযায়ী জীবন রক্ষার্থে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ গমনের অনুমতি চেয়ে তার পরিবারের পক্ষ থেকে বারংবার আবেদন করা হয়েছে। আমরা আশা করি ক্ষমতাসীন সরকারের দায়িত্বশীল ব্যক্তিবর্গ রাজনৈতিক সংকীর্ণ মানসিকতা পরিহার করে বেগম জিয়ার সুচিকিৎসার বিষয়টি নিশ্চিত করবেন।

উল্লেখ্য, ২০১৮ সালের ৮ই ফেব্রুয়ারি থেকে জিয়া অরফানেজ ট্রাস্ট দূর্নীতি মামলায় বেগম খালেদা জিয়া কারাভোগ করছিলেন। ২০২০ সালের ২৪ মার্চ শর্তসাপেক্ষে তাকে জামিনে মুক্তি দেয়া হয়।


আপনার মূল্যবান মতামত দিন: