ভর্তিচ্ছুদের চিকিৎসা সহায়তা দিচ্ছে কামালউদ্দিন হল ছাত্রলীগ 

মান্নান, জাবি প্রতিনিধি | ১৫ নভেম্বর ২০২১, ০০:৩৫

ছবিঃ সংগৃহীত

বাস থেকে নেমেই দৌড়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক দিয়ে প্রবেশ করছে এক পরীক্ষার্থী। বৃষ্টিস্নাত জাবির কর্দমাক্ত রাস্তায় হঠাৎই পা পিছলে পড়ে গেল ছেলেটি। পরীক্ষার সময় সন্নিকটে হওয়ায় তাড়াহুড়ো করে দৌড়াতে গিয়ে এমন এক বিপর্যয়ে শুভ। পাশের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের তর্তি তথ্য ও সহায়তা কেন্দ্রের দায়িত্বে থাকা কামালউদ্দিন হল ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী এগিয়ে এলেন। ছাত্রলীগের সহায়তা কেন্দ্রে তাকে প্রাথমিক চিকিৎসা শেষে জয় বাংলা বাইক সার্ভিসের মাধ্যমে দ্রুত সময়ে পরীক্ষা কেন্দ্রে পৌছে দেন নেতাকর্মীরা। 

৯ নভেম্বর (মঙ্গলবার) জীববিজ্ঞান অনুষদের ‘ডি’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে শুরু হয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ স্নাতক ভর্তি পরীক্ষা। আজ ১৪ নভেম্বর (রবিবার) সমাজবিজ্ঞান অনুষদের ‘বি’ ইউনিটের পরীক্ষা সকাল ৯ টা থেকে শুরু হয়েছে। ৫ টি শিফটে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের সহায়তায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের তথ্য সহায়তা কেন্দ্রের দায়িত্ব পালন করছে আ ফ ম কামালউদ্দিন হল ছাত্রলীগ। 

সদ্য বিলুপ্ত কমিটির পাঠাগার সম্পাদক মাহবুবুল হক রাফার ও নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক রতন বিশ্বাসের নেতৃত্বে ছাত্রলীগের তথ্য সহায়তা কেন্দ্র থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নানা ভাবে সহায়তা করছে করছে হল ছাত্রলীগের নেতাকর্মীরা। উল্লেখযোগ্য কার্যক্রমের মধ্যে রয়েছে- বিনামূল্যে মাস্ক বিতরণ, জরুরী প্রাথমিক চিকিৎসা, নিরাপদ পানি ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, হারিয়ে যাওয়া জিনিসের অনুসন্ধান, জয় বাংলা বাংলা বাইক সার্ভিস ইত্যাদি। 

এ বিষয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির পাঠাগার সম্পাদক মাহবুবুল হক রাফা বলেন, “বাংলাদেশ ছাত্রলীগ শিক্ষা, শান্তি ও প্রগতির দীক্ষায় দীক্ষিত। তাই আমরা মূলত নিজেদের দায়িত্বের জায়গা থেকেই সাধারণ শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছি। আমরা নিজেরাও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার সময় নানা প্রতিবন্ধকতার সম্মুখীন হয়েছি। সেই অভিজ্ঞতার আলোকেই বর্তমান শিক্ষার্থীরা যেন কোন বিড়ম্বনার সম্মুখীন না হয় সে জন্যই আমাদের এই পদক্ষেপ”। 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ভর্তি তথ্য ও সহায়তা কেন্দ্র পরিদর্শন করেন আ ফ ম কামালউদ্দিন হলের প্রাধ্যক্ষ ও বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান।  

এ সময় মোঃ আবু ওয়ালিদ, মাহমুদুল হাসান খান অনিক, মাসুদ রানা, রাইসুল ইসলাম জীবন, ফরহাদ হোসেন, তানভীর ইসলাম, রাকিবুল ইসলাম অপু সহ হল ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আপনার মূল্যবান মতামত দিন: