নোবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন

নোবিপ্রবি প্রতিনিধি | ১৮ অক্টোবর ২০২১, ০১:০৫

ছবিঃ সংগৃহীত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির গুচ্ছভুক্ত সমন্বিত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। 

রবিবার(১৭ অক্টোবর)বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯৪.৭৫ শতাংশ।

পরীক্ষা শুরু হলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বিভিন্ন পরীক্ষার হল পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফারুক উদ্দিন, ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সদস্য, শিক্ষক সমিতির সহ-সভাপতি ড. মো. আনিসুজ্জামান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মাজনুর রহমান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ জসীম উদ্দিনসহ বিশ্ববিদ্যালয় ও জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা।

হল পরিদর্শন শেষে এক প্রেস ব্রিফিংয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, ‘ অত্যন্ত সুন্দর ও সুশৃঙ্খল পরিবেশে ২০২০-২১ শিক্ষাবর্ষের গুচ্ছ পদ্ধতিতে স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষা নোবিপ্রবি কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে। সফলভাবে এ পরীক্ষা আয়োজনে জেলা প্রশাসন ও রাজনৈতিক নেতারাসহ সবার সহযোগিতা রয়েছে। যার ফলশ্রুতিতে অত্যন্ত সুন্দর পরিবেশে একটি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এবার গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা হওয়ার কারণে শিক্ষার্থীর সংখ্যা অনেক কম। পরীক্ষা আয়োজনে যারা সার্বিক সহযোগিতা করছেন বিশেষ করে বিএনসিসি, রোভার স্কাউট, নোবিপ্রবি শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, স্থানীয় প্রশাসন, রাজনৈতিক নেতা, সাংবাদিকসহ সবাইকে অন্তরিক ধন্যবাদ। যারা আগত পরীক্ষার্থীদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা। নোবিপ্রবির ভর্তি পরীক্ষায় নোয়াখালীবাসীর যে আতিথেয়তা, তা ইতোমধ্যে দেশজুড়ে নজির স্থাপন করেছে।’

এদিকে নোবিপ্রবি কেন্দ্রে ভর্তি পরীক্ষা উপলক্ষে গঠিত ১৫টি উপ-কমিটি ও শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের পাশাপাশি নোয়াখালী জেলা প্রশাসন, পৌরসভা, সর্বস্তরের রাজনৈতিক নেতা, সামাজিক-সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতা, স্থানীয় পুলিশ ও গোয়েন্দা সংস্থা, ছাত্রনেতা, সাংবাদিকসহ সকল শ্রেণি পেশার মানুষ পরীক্ষা কার্যক্রমকে এগিয়ে নিতে সহায়তা করছে। পরীক্ষা উপলক্ষে ক্যাম্পাসের সর্বত্র আনন্দমুখর পরিবেশ বিরাজ করছে। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে ব্যানার, ফেস্টুনসহ আলোকসজ্জা করা হয়েছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

উল্লেখ্য, গুচ্ছভূক্ত ২০টি সাধারণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির বিজ্ঞান বিভাগের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৭ অক্টোবর, মানবিক বিভাগের ‘বি’ ইউনিটের পরীক্ষা ২৪ অক্টোবর এবং বাণিজ্য বিভাগের ‘সি’ ইউনিটের পরীক্ষা ১ নভেম্বর অনুষ্ঠিত হবে। 

 

 

 


আপনার মূল্যবান মতামত দিন: