জাবির হল খুলছে ১১ অক্টোবর, ক্লাস শুরু ২১ অক্টোবর 

জাবি প্রতিনিধি | ৩ অক্টোবর ২০২১ ১০:১৯

ছবিঃ সংগৃহীত ছবিঃ সংগৃহীত

আগামী ১১ অক্টোবর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমুহ খুলে দেয়া হবে। শনিবার (২ অক্টোবর) বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৈঠক শেষে বিষয়টি সময় ট্রিবিউন কে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার।

তিনি বলেন, “শিক্ষার্থীদের কথা চিন্তা করে আগামী ১১ অক্টোবর থেকে হল খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যে সকল শিক্ষার্থী কমপক্ষে এক ডোজ টিকা গ্রহণ করেছেন তারা ১১ অক্টোবর থেকে হলে উঠতে পারবেন।“

তিনি আরো বলেন, “হলে ওঠার পর ১০ দিন শিক্ষার্থীরা হলে অবস্থান করেই অনলাইনে ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ করবে। পরবর্তীতে অফলাইন-অনলাইন দুটোই চলবে।“

এর আগে গত ২৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল থেকে আবাসিক হলসমূহ আগামী ২১ অক্টোবর থেকে খুলে দেওয়ার সুপারিশ করা হয়।

সিন্ডিকেট মিটিংয়ের আগে দুপুরে বিশ্ববিদ্যালয়ের সিনেট কক্ষে সাংবাদিক ও ছাত্র প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা করেন বিশ্ববিদ্যালয়ের প্রভোষ্ট কমিটি। এ সময় সাংবাদিক ও ছাত্র নেতারা ৫ অক্টোবরের মধ্যে হল খুলে দেয়ার দাবী জানান। ছাত্র প্রতিনিধিদের দাবীগুলো সন্ধ্যায় অনুষ্ঠিত সিন্ডিকেটে তুলে ধরার আশ্বাস দেন।

এদিকে হল খুললেও শিক্ষার্থীদের মানতে হবে স্বাস্থ্যবিধি। শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় হলে প্রবেশের ক্ষেত্রে তাপমাত্রা পরিমাপের জন্য থাকবে থার্মাল স্কেনার, দেয়া হবে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক। হলে স্থাপন করা হয়েছে বেসিন ও বিশুদ্ধ পানির ফিল্টার।



আপনার মূল্যবান মতামত দিন: