রাজশাহী বিশ্ববিদ্যালয়

'স্বপ্ন গড়ার সাত দশক'

ক্যাম্পাস ডেস্ক: | ৭ জুলাই ২০২৩, ০২:০৪

সংগৃহীত ছবি

'স্বপ্ন গড়ার সাত দশক' স্লোগানকে সামনে রেখে উৎসবমুখর পরিবেশে বৃহস্পতিবার (৬ জুলাই)৭০তম রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাবার্ষিক উদযাপন করা হয়েছে।

দেশের দ্বিতীয় বৃহত্তম বিশ্ববিদ্যালয় হিসেবে ১৯৫৩ সালের এই দিনে যাত্রা শুরু করে। উত্তরাঞ্চলের মানুষের পশ্চাৎপদতা কাটিয়ে আধুনিক শিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হলেও বর্তমানে দেশের সীমানা ছাড়িয়ে শিক্ষা প্রতিষ্ঠানটির গৌরব ও ঐতিহ্য বিশ্বময় ছড়িয়ে পড়েছে।

দিবসটি উপলক্ষ্যে ক্যাম্পাসে দিনব্যাপী বর্ণাঢ্য কর্মসূচি নেওয়া হয়। কর্মসূচির মধ্যে ছিল জাতীয় সংগীতের সাথে পতাকা উত্তোলন, পায়রা ওড়ানো, বেলুন উড্ডয়ন, শোভাযাত্রা এবং আলোচনা সভা এবং বইয়ের মোড়ক উন্মোচন। সকাল ১০টায় সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবনের সামনে জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয় ও হলগুলোর পতাকা উত্তোলন, পায়রা ‍ওড়ানো, বেলুন উড্ডয়নের মধ্য দিয়ে দিবসটির কর্মসূচি শুরু হয়।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম ( ভারপ্রাপ্ত উপাচার্য) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয় দিবসের বিভিন্ন কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এর আগে বিভিন্ন হলের প্রাধাক্ষ্য, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা- কর্মচারী জোহা চত্বরে একত্রিত হয়। সেখান থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম ( ভারপ্রাপ্ত উপাচার্য) শোভাযাত্রার নেতৃত্ব দেন। শোভাযাত্রা শেষে বৃক্ষরোপণ কর্মসূচিও পালন করা হয়।


আপনার মূল্যবান মতামত দিন: