রাবিতে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ নেতা সাময়িক বহিষ্কার

আসিফ আজাদ সিয়াম, রাজশাহী বিশ্ববিদ্যালয় | ১৫ সেপ্টেম্বর ২০২২ ১৯:৩৩

সংগৃহীত সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্তঃবিভাগ ফুটবল খেলাকে কেন্দ্র করে ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের অধ্যাপক মোইজুল রহমানকে লাঞ্ছিত করার ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ নেতা আবু সিনহাকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অভিযুক্ত আবু সিনহা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইন্সটিটিউটের (আইবিএ) শাখা ছাত্রলীগের সভাপতি।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার এ.এইচ.এম আসলাম হোসেন (একাডেমিক) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের শিক্ষককে লাঞ্ছিত করায় আবু সিনহাকে সাময়িকভাবে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে। পরবর্তীতে পূর্ণাঙ্গ তদন্ত সাপেক্ষে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

গত ১১ সেপ্টেম্বর রাবির আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতার অংশ হিসেবে ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্স বিভাগ বনাম ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশনের খেলা অনুষ্ঠিত হয়। এসময় টাইব্রেকারে রেফারির সিদ্ধান্তকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে হাতাহাতি হয়। এ সময় ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সের অধ্যাপক ড. মোইজুর রহমান মিমাংসার জন্য এগিয়ে গেলে আইবিএ শাখা ছাত্রলীগের সভাপতি আবু সিনহা সৌমিক তার কলার ধরে টানাহেঁচড়া করে এবং অন্যান্য শিক্ষার্থীদের মারধর করে। এ ঘটনার পরেরদিন সিনহার শাস্তির দাবি করে মানববন্ধন ও সংবাদ সম্মেলনে করে ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের শিক্ষার্থীরা।



আপনার মূল্যবান মতামত দিন: