জবির নতুন ক্যাম্পাসের কাজ সেনাবাহিনীকে দেওয়ার দাবি শিক্ষার্থীদের

শিবলী নোমান, জবি প্রতিনিধি | ১২ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫৭

সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন ক্যাম্পাসের (কেরানীগঞ্জ) কাজের অগ্রগতির জন্য সেনাবাহিনীর অন্তর্ভুক্তি চেয়ে মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

আজ রোববার (১১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ বিক্ষোভ মিছিল শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পরে বিক্ষোভ মিছিল শেষে একটি মানববন্ধন করা হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, এ ছোট ক্যাম্পাসে আমাদের আবদ্ধ না রেখে দ্রুত ক্যাম্পাসকে প্রসারিত করা হোক। প্রয়োজনে সেনাবাহিনীর তত্ত্বাবধানে পরবর্তী নির্মাণ কাজ এগিয়ে নিতে হবে। দ্রুত নতুন ক্যাম্পাসের কাজ শেষ করা হোক, আর কতদিন আমাদের এভাবে অবহেলায় রাখা হবে?

শিক্ষার্থীরা আরও বলেন, একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হয়ে আমরা কেন অবহেলিত থাকব। আজকে চার বছরে এসে আমাদের দাবি নিয়ে দাঁড়াতে হচ্ছে, কেন দাবি কিংবা আন্দোলন ছাড়া কোন কাজ কি করা যায় না?

সেনাবাহিনীকে কাজ দেওয়া প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের কাজের অগ্রগতির জন্য প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবে প্রশাসন। কাজের অগ্রগতির জন্য প্রয়োজনে যদি সেনাবাহিনীকেও কাজ দেওয়া যায় সেটাও জানানো হবে।


আপনার মূল্যবান মতামত দিন: