শোকাবহ আগস্ট উপলক্ষ্যে নীল দলের বৃক্ষরোপণ কর্মসূচি

নোবিপ্রবি প্রতিনিধি | ৩০ আগষ্ট ২০২২, ২০:৪৫

সংগৃহীত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও শোকাবহ আগস্ট-২০২২ পালন করছে বঙ্গবন্ধুর আদর্শ, বাঙালি জাতীয়তাবাদ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অসাম্প্রদায়িক শিক্ষা দর্শনে লালিত আওয়ামীপন্থি শিক্ষক সংগঠন 'নীল দল'।

পূর্বনির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে আজ সোমবার (২৯ আগস্ট) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করে নীল দল। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুল বাকী।

বৃক্ষরোপন কর্মসূচির প্রাক্বালে নীল দলের সাধারণ সম্পাদক ড. মো. রফিকুল ইসলাম এর উপস্থাপনায় সংক্ষিপ্ত বক্তব্যে নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অকৃত্রিম ত্যাগ স্বীকারের ফসল আমাদের স্বাধীনতা। জাতির পিতার প্রতি আমাদের ঋণ, শ্রদ্ধা আর ভালোবাসা অশেষ। বঙ্গবন্ধু মিশে আছেন আমাদের অনুভূতি ও অন্তরাত্মায়। আমি জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি ও সব শহিদের আত্মার মাগফিরাত কামনা করছি।’

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ফিরোজ আহমেদ এবং বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ। উক্ত কর্মসূচিতে সভাপতিত্ব করেন নীল দলের সভাপতি অধ্যাপক ড. মো. আনিসুজ্জামান।

নীল দলের আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এর সামনে বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষরোপন করা হয়। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ আগস্ট মাসে নিহতদের আত্মার মাগফিরাত কামনায় বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময় দেশ জাতির উন্নয়ন ও সর্বাঙ্গীণ মঙ্গল কামনায় দোয়া করা হয়।


আপনার মূল্যবান মতামত দিন: