ছিনতাইকারীর কবলে নির্মাণ শ্রমিকের ফোন: উদ্ধার করল ক্যাম্পাস সাংবাদিকরা

শাহরিয়ার নাসের, নোবিপ্রবি | ২২ আগষ্ট ২০২২, ২১:৫২

সংগৃহীত

রাজশাহী থেকে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) কনস্ট্রাকশন সাইটে কাজ করতে এসেছিলেন একদল নির্মাণ শ্রমিক। তাদের একজন ইসমাঈল। মাথার ঘাম পায়ে ফেলে তিল তিল করে জমানো টাকায় কিনেছিলেন একটি স্মার্টফোন।

আর জিম্মি করে তার সেই স্মার্টফোনটি নিয়ে যায় ছিনতাইকারীরা। ছিনতাইকারীদের মারধরেরও শিকার হন তিনি। গতকাল শুক্রবার (১৯ আগস্ট) সকালে নোয়াখালী পৌর শহরের সোনাপুর এলাকা থেকে বিশ্ববিদ্যালয়ে আসার পথে এ ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের শিক্ষার্থী আব্দুল্লাহ আল তানিমের মাধ্যমে বিষয়টি জানতে পেরে ফোন উদ্ধার অভিযানে নামে বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিক সংগঠন প্রেসক্লাবের সংবাদকর্মীরা। স্থানীয়দের নিয়ে দীর্ঘ পাঁচ ঘণ্টার প্রচেষ্টায় শুক্রবার দিবাগত রাত ১টায় ফোন উদ্ধার করতে সক্ষম হয় প্রেসক্লাবের সংবাদকর্মীরা। পরে ফোনটি ঈসমাইলের হাতে তুলে দেন প্রেসক্লাবের সভাপতি রাহী রহমান এবং সাধারণ সম্পাদক শাহরিয়ার নাসের।

ঘটনার বর্ণনা দিতে গিয়ে ছিনতাইকারীদের কবলে পড়া ইসমাঈল বলেন, আমরা দূর থেকে এসেছি এখানে কাজ করতে৷ গতকাল বাজার করতে গিয়ে আসার পথে ছিনতাইকারীদের কবলে পড়ি। তারা আমাদের মারধর করে ফোন নিয়ে মাদকদ্রব্য দিয়ে ফাঁসানোর চেষ্টা করে। আমাদের হত্যার হুমকি দেয়। ভয়ে আমার কষ্টের টাকায় কেনা ফোনটা তাদের দিয়ে চলে আসি। পরে প্রেসক্লাব বিষয়টি জানতে পেরে অনেকটা সময় দিয়ে গভীর রাতে আমার ফোনটা উদ্ধার করে। আমি প্রেসক্লাবকে অনেক ধন্যবাদ জানাই। তাদের নাস্তার জন্য কিছু টাকা দিতে চেয়েছি সেটাও তারা নেননি৷ উল্টো আমাদের খাওয়ানোর চেষ্টা করেছে৷ এসব ভুলতে পারব না।


আপনার মূল্যবান মতামত দিন: