রাবি ছাত্রদলের নেতার প্রতি অনাস্থা প্রকাশ

আসিফ আজাদ সিয়াম, রাজশাহী বিশ্ববিদ্যালয় | ২১ আগস্ট ২০২২ ০৭:৩৫

সংগৃহীত সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রদলের সদস্য সচিব সামসুদ্দিন চৌধুরি সানিনের ‘স্বেচ্ছাচারিতামূলক’ আচরণের দলের মধ্যে ক্রমাগত বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে বলে অনাস্থা প্রকাশ করেছে ছাত্রদলের নেতারা।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) কেন্দ্রীয় কমিটির দপ্তর তার বিরুদ্ধে পাঁচটি অভিযোগ এনে দপ্তর সম্পাদক বরাবর লিখিত অভিযোগ প্রদান করা হয়। এতে রাবি শাখা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক রাশেদ আলী সহ ১৭ নেতাকর্মীর সাক্ষর রয়েছে।

অনাস্থা চিঠিতে বলা হয়েছে, ‘কতিপয় বহিরাগত মাদকসেবীদের ইন্দন দিয়ে স্বীয় ইউনিটের কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীদের হেনস্থা ও লাঞ্ছিত করার অপচেষ্টা। দলীয় ফোরামের অতি গুরুত্বপূর্ণ গোপনীয় আলোচিত বিষয়বস্তু বিকৃত করে মনগড়া তথ্য সাজিয়ে বহিরাগতদের উচ্চানি দিয়ে ইউনিটের অন্যান্য নেতৃবৃন্দকে মোবাইল ফোনে হুমকি-ধামকি প্রদান। ব্যক্তিস্বার্থ চরিতার্থ করার জন্য দলীয় প্রটোকল ভঙ্গ করে জুনিয়র, অনিয়মিত ও বহিরাগত ছেলেদের নিয়ে মিছিলে ধাক্কাধাক্কি ও সিনিয়র নেতাদের হেও প্রতিপন্ন করা হয়। বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী অঞ্চলের গুটিকয়েক উচ্ছৃঙ্খল ব্যক্তিকে প্ররোচনা দিয়ো ইউনিটের কর্মসূচি পালনে নেতৃবৃন্দকে বাধা প্রদানের অপচেষ্টা’।

এ বিষয়ে দলের এক সিনিয়র যুগ্ম আহ্বায়ক বলেন, 'দলের মধ্যে কেউ স্বেচ্ছাচারিতা করলে আমরা তার বিরুদ্ধে অবস্থা নিব।'

সার্বিক বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত সামসুদ্দিন চৌধুরি সানিন বলেন, 'কেন্দ্র থেকে আমাকে এ অভিযোগের বিষয়ে অবহিত করেনি। তাই এটাকে আমি ভিত্তিহীন এবং গুজব হিসেবে দেখছি।'



আপনার মূল্যবান মতামত দিন: