ববির হাফেজে কুরআন অ্যাসোসিয়েশনের সভাপতি জহির, সম্পাদক কামরুল

বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি | ২৮ জুলাই ২০২২, ০৬:০০

সংগৃহীত

বরিশাল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত হাফেজ শিক্ষার্থীদের সংগঠন হাফেজে কুরআন আ্যাসোসিয়েশন বরিশাল বিশ্ববিদ্যালয়ের নতুন কমিটি নির্বাচিত হয়েছে।

গতকাল ২৬-০৭-২২ তারিখ বিশ্ববিদ্যালয়ে তাদের মাঝে একটি নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন হয়। আজ ৫ সদস্য বিশিষ্ট নির্বাচক টিমের সাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তিতে পূর্নাঙ্গ কমিটি প্রকাশ করে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন অর্থনীতি বিভাগের শিক্ষার্থী হাফেজ মোঃ জহিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন রাষ্ট্র বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী হাফেজ মোঃ কামরুল হাসান।

এছাড়া কমিটির নির্বাচিত অন্যান্য সদস্যরা হলেন সহসভাপতি মেহেদী হাসান রনি, যুগ্ম সাধারণ সম্পাদক ফেরদৌস, সাংগঠনিক সম্পাদক মোঃ আবু সায়েম, দপ্তর সম্পাদক মোঃ আহসানউল্লাহ, অর্থ সম্পাদক মোঃ তরিকুল ইসলাম, প্রচার সম্পাদক মোঃ জাহিদ হাসান, ক্রিড়া সম্পাদক আব্দুর রহমান, প্রশিক্ষণ ও সংস্কৃতি সম্পাদক মোঃ নাসিম বিল্লাহ, সমাজ কল্যাণ সম্পাদক মাজহারুল ইসলাম। 

এ বিষয়ে সদ্য বিদায়ী কমিটির আহবায়ক আবু বকর সিদ্দিক শোয়েব বলেন, হাফেজরা সমাজের চোখে সম্মানের পাত্র, আন্তর্জাতিক ভাবে হাফেজরা বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে দেশের নাম উজ্জ্বল করছে, বিশ্ববিদ্যালয়ের মত জায়গায় পড়ার ফলে এই সকল মেধাবীদের বিভিন্ন ক্ষেত্রে মেধার সাক্ষর রাখার যথেষ্ট জায়গা রয়েছে। হাফেজ শিক্ষার্থীরা যাতে কোন ধরনের বৈষম্যের শিকার কিংবা হীনমন্যতায় না ভোগে সে বিষয়ে গুরুত্ব দেবো।

নবনির্বাচিত সভাপতি জহিরুল ইসলাম বলেন, হাফেজ হিসেবে কুরআনের প্রতি আমাদের প্রধান যে কর্তব্য- কুরআন পড়া, বুঝা ও সে অনুযায়ী নিজেরা আমল করা ও হিফজ ধরে রাখা এই কর্তব্যকে সামনে সামনে রেখে আমাদের কাজগুলো এগিয়ে যাবে। শিক্ষার্থীদের মধ্যে যারা কুরআন শিখতে আগ্রহী তাদের আমরা কোন ধরনের ফি ছাড়া শিখাবো।

বর্তমার আহবায়ক আবু বকর সিদ্দিক শোয়েব, সদস্য সচিব হাবিবুল্লাহ, প্রতিষ্ঠাতা সদস্য সাইফিল্লাহ আল বাইজিদ, সাবেক সভাপতি সোলাইমান, সাবেক সাধারণ সম্পাদক হাসান মাহমুদ এর সমন্বয়ে ৫ সদস্য বিশিষ্ট নির্বাচক কমিটির মাধ্যমে নির্বাচন কার্যক্রম পরিচালিত হয়।


আপনার মূল্যবান মতামত দিন: