ডুসালসের নতুন নেতৃত্বে সিয়াম-মাহফুজ

ঢাবি প্রতিনিধি | ২৪ জুলাই ২০২২, ২২:১৭

সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চট্টগ্রামের লোহাগাড়া-সাতকানিয়া শিক্ষার্থীদের সংগঠন ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট'স এসোসিয়েশন অব লোহাগাড়া-সাতকানিয়া (ডুসালস) এর সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন নাজমুল কায়েস সিয়াম, সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন মোহাম্মদ মাহফুজুল হক।

নাজুমুল কায়েস সিয়াম ২০১৭-১৮ সেশনের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ এবং বিজয় একাত্তর হলের আবাসিক শিক্ষার্থী। মোহাম্মদ মাহফুজুল হক ২০১৮-১৯ সেশনের আরবি বিভাগ ও হাজী মুহম্মদ মুহসীন হলের আবাসিক শিক্ষার্থী।

গত ৩রা জুলাই সংগঠনটির উপদেষ্টা এবং সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকের পরামর্শক্রমে আংশিক কমিটি ঘোষণা করেন সদ্য সাবেক সভাপতি মিশকাত কবির এবং সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ।

শনিবার (২৩ জুলাই) সর্বসম্মতিক্রমে আংশিক কমিটিকে পূর্ণাঙ্গে রূপদান করেন বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক।

নাজমুল কায়েস সিয়াম বলেন, '২০১৬ সালে প্রতিষ্ঠিত এই সংগঠন টির উদ্দেশ্য ছিল বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের এক ছাতার নিচে নিয়ে আসার পাশাপাশি এলাকায় উচ্চ শিক্ষার বিস্তারে ভুমিকা রাখা। এই লক্ষ্য ইতোমধ্যে অনেক কাজ হয়েছে অগ্রজদের মাধ্যমে। ডুসালস পরিণত হয়েছে নবীন শিক্ষার্থীদের ভরসার জায়গায়। আমি সে ধারাবাহিকতা বজায় রেখে সংগঠনের উন্নতিতে সম্ভব সব পদক্ষেপ নিয়ে একটি ভালো অবস্থায় সংগঠন কে নিয়ে আসতে চাই। সবার দোয়া ও সহযোগিতা কাম্য।'

মাহফুজুল হক বলেন, 'ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের মাঝে ভ্রাতৃত্বের এই বন্ধন আরো দৃঢ় করার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ে নবাগত শিক্ষার্থীদের ক্যাম্পাসে মানিয়ে নিতে যথাসাধ্য সাহায্য করায় আমাদের লক্ষ্য। এই সংগঠনটি ইতিপূর্বে অত্র এলাকায় তথা সাতকানিয়া ও লোহাগাড়া থানায় বিভিন্ন উচ্চশিক্ষা বিষয়ক সেমিনারের আয়োজন করে আসছে।যার ফলস্বরূপ গ্রামের প্রত্যন্ত অঞ্চলের কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় সহ মেডিক্যাল এবং প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তির প্রস্তুতির জন্য করণীয় দিকনির্দেশনা পেয়ে উপকৃত হয়েছে। আগামীতে আমরাও এই আয়োজনের ধারাবাহিকতা বজায় রাখতে বদ্ধপরিকর।'

পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতি হিসেবে রয়েছেন মোহাম্মদ শাহেদ, আল জায়েদ চৌধুরী, মোহাম্মদ জিসান, হোসাইন মোহাম্মদ ওমর ফারুক, মোহাম্মদ সামিন চৌধুরী, ফরহাদ চৌধুরী, ফরহাদুল ইসলাম, আব্দুল মুনতাকিম ও শুভ বিশ্বাস।

যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন রায়হান উদ্দিন (এফ আর হল), ছিদ্দিক ফারুক, ইসতিয়াক আহমেদ, ফৌজুল কবির, অন্তর দাস, সাদ উদ্দিন নোমান, নুসরাত জাহান নিশাত, মিনহাজ উদ্দিন, আলাউদ্দিন আল আজাদ ও মোহাম্মদ আব্দুল্লাহ আল মোমেন। সাংগঠনিক সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন ওয়াসিকা ইসলাম, আব্দুল্লাহ কায়েস, অন্তু সিকদার, নাজিফা তাবাসসুম, মুকিমুল হক চৌধুরী,মোহাম্মদ রিদওয়ান,পূর্ণিমা সিকদার শ্রুতি ও আসিফ করিম।

এছাড়া দপ্তর সম্পাদক মোহাম্মদ মোশাররফ হোসাইন, উপ-দপ্তর সম্পাদক মোঃ জোবাইর উদ্দিন, প্রচার সম্পাদক ইমরান উদ্দিন, উপ প্রচার সম্পাদক শাহরিয়ার হোসাইন, অর্থ সম্পাদক, আব্দুল মজিদ, উপ অর্থ সম্পাদক আব্দুল কাদের,শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক তানভীর হাসান মুন্না, সাহিত্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক, নজরুল ইসলাম ইভেন্ট ম্যানেজমেন্ট সম্পাদল রবিউল হাসান, সমাজসেবা বিষয়ক সম্পাদক শয়ন বড়ুয়া ক্রীড়া সম্পাদক আব্দুল্লাহ মু. রিফাত সাহিফ, বিজ্ঞান বিষয়ক সম্পাদক সিদ্দিক আকবর, গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ওমর ফারুক রাকিব, ছাত্রকল্যাণ বিষয়ক সম্পাদক আলফাজ তালুকদার, উপ ছাত্রকল্যাণ বিষয়ক সম্পাদক মোহাম্মদ রিয়াদ,আপ্যায়ন বিষয়ক সম্পাদক নাইমুল ইসলাম, উপ-আপ্যায়ন বিষয়ক সম্পাদক মোহাম্মদ আসাদুল্লাহ আল গালিব, গণসংযোগ বিষয়ক সম্পাদক আরফাতুল ইসলাম,ছাত্রী বিষয়ক সম্পাদক, উম্মে সালমা, উপ-ছাত্রী বিষয়ক সম্পাদক নাজমিন সুলতানা।

সহ সম্পাদক মারুফ হাসান, ওমর ফারুক নাফিস, রবিউল হোসেন রবিন, মোহাম্মদ নাসিম উদ্দিন ও আহসান উল্লাহ জামি।

কার্যকরী সদস্য মুজাহিদ বিন আলম সিপার, মাহমুদুল হাসান,মো.মুসলিমুর রহমান ও মো.রিফাত হোসাইন।


আপনার মূল্যবান মতামত দিন:


  1. এক ঘণ্টায় শেষ রেলের ১৪ হাজার টিকিট
    এক ঘণ্টায় শেষ রেলের ১৪ হাজার টিকিট
  1. নওগাঁর সীমান্তে গুলিতে নিহত যুবকের মৃতদেহ ফেরত দিলো  বিএসএফ
    নওগাঁর সীমান্তে গুলিতে নিহত যুবকের মৃতদেহ ফেরত দিলো বিএসএফ
  1. ময়মনসিংহের কোতোয়ালি থানার অভিযানে সাজাপ্রাপ্ত আসামীসহ গ্রেফতার ১৮
    ময়মনসিংহের কোতোয়ালি থানার অভিযানে সাজাপ্রাপ্ত আসামীসহ গ্রেফতার ১৮
  1. শেরপুরে 'বাংলাদেশের জীববৈচিত্র ও পরিবেশ রক্ষায় কুতথ্য প্রতিরোধের অপরিহার্যতা' শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত
    শেরপুরে 'বাংলাদেশের জীববৈচিত্র ও পরিবেশ রক্ষায় কুতথ্য প্রতিরোধের অপরিহার্যতা' শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত
  1. সড়ক দুর্ঘটনায় নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ নিহত ৩
    সড়ক দুর্ঘটনায় নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ নিহত ৩
  1. ফরিদপুরের আলফাডাঙ্গায় ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড  ২২ টি গ্রাম
    ফরিদপুরের আলফাডাঙ্গায় ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড  ২২ টি গ্রাম
  1. যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশির মৃত্যু
    যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশির মৃত্যু
  1. বাসায় মেডিকেল টিমের তত্বাবধানে খালেদা জিয়া
    বাসায় মেডিকেল টিমের তত্বাবধানে খালেদা জিয়া
  1. শেরপুরে রৌহা ইউপি চেয়ারম্যান সোহেলের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ
    শেরপুরে রৌহা ইউপি চেয়ারম্যান সোহেলের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ
  1. মসজিদে হেফজখানার ছাত্রদের নিয়ে ইফতার  করলেন  ছাত্রলীগের সভাপতি রিয়ান
    মসজিদে হেফজখানার ছাত্রদের নিয়ে ইফতার  করলেন  ছাত্রলীগের সভাপতি রিয়ান