চুয়েটে দেশের সর্বপ্রথম আইটি বিজনেস ইনকিউবেটর উদ্বোধন

তাসনিয়া মাসিয়াত, চুয়েট প্রতিনিধি | ৭ জুলাই ২০২২, ০০:১০

সংগৃহীত

আজ ৬ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) দেশের প্রথম স্থাপিত শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর উদ্বোধন করেন। সকাল ১০.০০টায় গণভবন থেকে অনলাইনে যুক্ত থেকে সরাসরি ইনকিউবেটরটি উদ্বোধন করেন তিনি। 

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অতঃপর শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর সম্পর্কিত তথ্যচিত্র প্রদর্শিত হয়। 

প্রদর্শনী শেষে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। 

সবশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বক্তব্য রাখেন এবং শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর, শেখ জামাল ডরমেটরি ও রোজী জামাল ডরমেটরির শুভ উদ্বোধনী ঘোষণা প্রদান করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ডিজিটাল বাংলাদেশ তরুণ সমাজকে নতুন নতুন সুযোগ করে দিচ্ছে। তরুণ প্রজন্মদের উদ্ভাবিত থিসিস, রিসার্চ ও নতুন নতুন আইডিয়ার মাধ্যমে আমরা দেশকে আরো এগিয়ে নিয়ে যেতে পারবো। ডিজিটাল বাংলাদেশকে আরো উন্নত করে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার ভিশন বাস্তবায়নের নির্দেশ দিয়েছি। 

চুয়েটের উপাচার্য ড. মো. রফিকুল আলম মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আইটি ইনকিউবেটরটি তথ্য প্রযুক্তি খাতে সফল উদ্যোক্তা তৈরি করা, বিশ্ববিদ্যালয় লেভেলে গবেষণা, একাডেমিক এবং ইন্ডাস্ট্রি সমন্বয় সাধন করার মাধ্যমে দক্ষ গ্রাজুয়েট তৈরি করবে বলে আশাবাদ ব্যক্ত করছি। ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রীর স্বপ্নের স্মার্ট বাংলাদেশ আইটি ইনকিউবেটর অনেক ভূমিকা পালন করবে বলে আমরা আশাবাদী।


আপনার মূল্যবান মতামত দিন: