ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড পেলেন হাবিপ্রবির শিক্ষার্থী সাদী ও মেহেদী

হাবিপ্রবি প্রতিনিধি | ২৮ জুন ২০২২, ২৩:২৫

ছবি: সময় ট্রিবিউন

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) দুই শিক্ষার্থী পেলেন ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড। তারা হলেন-হাবিপ্রবির রোভার স্কাউক গ্রুপের সিনিয়র রোভারমেট সাদী চৌধুরী ও রোভারমেট মেহেদী হাসান।

সাদী চৌধুরী বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১৭ ব্যাচের শিক্ষার্থী এবং মেহেদী হাসান গনিত বিভাগের ২০১৭ ব্যাচের শিক্ষার্থী।

স্কাউট আন্দোলনের মাধ্যমে মানব কল্যাণে আত্মনিবেদন করে,বন্যা,জলোচ্ছ্বাস,ঝড়-বাদল, আপদকালীন উদ্ধার, ত্রান সামগ্রী সংগ্রহ ও বিতরণ ইত্যাদি কাজে আত্মনিবেদন করায় সাহসী ও গৌরবময় সেবার স্বীকৃতিস্বরুপ প্রদান করা হয়ে থাকে ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড।

সাদী চোধুরী বলেন, "আমাদের স্কাউটের প্রতিষ্ঠাতা বিপি বলেছেন ‘পৃথিবীকে যেমন করে পেয়েছ তার থেকে সুন্দর করে রেখে যেতে চেষ্টা কর’ এই দীক্ষায় দীক্ষিত হয়ে হাবিপ্রবি তথা সমাজের পরিবর্তন করতে পারি নিজের প্রতি সেই কামনা রইলরোভার স্কাউট এর মূল মোটো হল "সেবা"।"

মেহদী হাসান বলেন, "একজন রোভার হিসেবে এই মোটোকে মেনে মানব সেবায় নিজেকে নিয়োজিত করে তার প্রতিদান হিসেবে বাংলাদেশ স্কাউটস কর্তৃক ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড অর্জন করি। যা আমাকে মানব সেবার মত মহীয়শি কাজে আরো বেশি সময় প্রদানে সাহায্য  করবে।"


আপনার মূল্যবান মতামত দিন: