ঢাবিতে ভর্তিচ্ছুদের পাশে ছাত্রলীগ

ঢাবি প্রতিনিধি | ১০ জুন ২০২২, ২৩:০৭

সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের সহযোগিতা করতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে ছাত্রলীগ।

শুক্রবার (১০ জুন) মধুর ক্যান্টিনে ভর্তিচ্ছুদের সহযোগিতা করতে দেখা গিয়েছে ছাত্রলীগ নেতাকর্মীদের। ভর্তি পরীক্ষা শুরুতে শিক্ষার্থীদের সহযোগিতা করতে ১২ দফা কর্মসূচি হাতে নিয়েছিলেন ছাত্রলীগ। এর মধ্যে উল্লেখযোগ্য হলো-পরীক্ষাকেন্দ্র পরিচিতির জন্য ক্যাম্পাসে দিক নির্দেশনা চিহ্ন ও সার্বক্ষণিক স্বেচ্ছাসেবক নিয়োজিত রাখা। এ কার্যক্রমটি দৃষ্টিতে কেড়েছে আগত অভিভাবক ও ভর্তিচ্ছু শিক্ষার্থীদের।

ক্যাম্পাসে বিভিন্ন জায়গায় যেমন ভিসি চত্বর, শাহবাগ মোড়, রাজু ভাস্কর্য, দোয়েল চত্বর, শহীদ মিনার এলাকায় দেওয়া হয়েছে পরীক্ষাকেন্দ্র পরিচিতি ও ক্যাম্পাস দিক নিদর্শনা চিহ্ন। এগুলোর সাহায্যে আগত অভিভাবক ও ভর্তি শিক্ষার্থীরা তাদের পরীক্ষা হলের পথ খুঁজে নিচ্ছেন,পড়তে হচ্ছে না ভোগান্তিতে।

এছাড়াও অভিভাবকদের জন্য বিশ্রাম ছাউনি, সুপেয় পানির ব্যবস্থা, মাস্ক বিতরণ, জরুরি সেবা দিতে প্রাথমিক চিকিৎসা সেবা বুথ স্থাপন করে ছাত্রলীগ। জরুরি মুহূর্তে পরীক্ষাকেন্দ্রে শিক্ষার্থীদের পোঁছে দিতে রেখেছে 'জয় বাংলা বাইক সার্ভিস'।


আপনার মূল্যবান মতামত দিন: