রাবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার, সঠিক তদন্তের দাবি 

রাবি প্রতিনিধি | ৭ জুন ২০২২, ০৭:২৩

সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নাট্যকলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জান্নাতুল মাওয়া দিশার মরদেহ উদ্ধারের ঘটনায় সঠিক তদন্তের দাবি জানিয়েছেন সহপাঠীরা। সোমবার (৬ জুন) সন্ধ্যা সাড়ে সাতটায় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এক মানবন্ধন কর্মসূচি থেকে তারা এ সব দাবি জানান। 

এ সময় শিক্ষার্থীরা বলেন, আমরা চাই মৃত্যুর পিছনের ঘটনা বের হয়ে আসুক। একজন হাসিখুশি একটা মে কোন চাপে পড়ে এ ধরনের সিদ্ধান্ত নিলো তা তদন্তের মাধ্যমে বেড়িয়ে আসুক। এখন পর্যন্ত আমারা খবর পেয়েছি ময়ানা তদন্ত হতেও পারে নাও হতে পারে। আমারা চাই ময়না তদন্ত করে এটি হত্যা নাকি আত্নহত্যা সেই সত্য বেড়িয়ে আসুক। 

তারা আরো বলেন, দিশা বৃহস্পতিবার ক্লাস করে তার শশুর বাড়ি গিয়েছিল। তারপর কি এমন হলো এত বড় একটি সিদ্ধান্ত নিলো। যে সদা হাস্যজ্জ্বল একটা মে কি পরিমাণ প্রেসারে থাকলে এমন সুইসাইডের সিদ্ধান্ত নেয় তা ভাববার বিষয়। অবশ্যই তা তদন্তের মাধ্যমে উদঘাটন করতে হবে। 

এ সময় তারা দুটি দাবি উপস্থাপন করেন। দাবি দুইটি হচ্ছে হত্যা নাকি আত্নহত্যা সেই সত্য উদঘাটন করা এবং যদি সে আত্নহত্যা করে তবে কেনো করল সেই সত্য বের করে আনা। 

এ সময় শিক্ষার্থীদের হতে ‘দিশার অপমৃত্যুর সঠিক তদন্ত চাই’ ‘ সঠিক ভাবে ময়না তদন্ত করতে হবে’ লিখা সম্বলিত প্লাকার্ড দেখা যায়।

প্রসঙ্গত, সোমবার (৬ জুন) বিকেলে ঢাকার বাসা থেকে দিশার লাশ উদ্ধার করে পুলিশ। তার গ্রামের বাড়ি গ্রামের বাড়ি যশোরের নওয়াপাড়া। 

 


আপনার মূল্যবান মতামত দিন: