সাংবাদিক পেটানো সেই কাজলকে বহিষ্কারের দাবিতে সাংবাদিকদের অবস্থান কর্মসূচি

আসিফ আজাদ সিয়াম, রাবি | ৬ জুন ২০২২, ০১:৩৪

সহকর্মী মারধরের ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে রোববার বেলা সাড়ে ১১টায় অবস্থান কর্মসূচি পালন করেন বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা। ছবি: আসিফ আজাদ সিয়াম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিডি মর্নিংয়ের সাংবাদিক মো. শাহাবুদ্দিন ইসলামকে মারধরের ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা।

রোববার (৬ জুন) বেলা সাড়ে ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবনের সামনে তারা এ কর্মসূচি পালন করেন।

অবস্থান কর্মসূচি থেকে সাংবাদিকরা ৩ টি দাবি তোলেন। তাদের দাবিগুলো হলো - এ ঘটনায় জড়িত গিয়াসউদ্দিন কাজলকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করতে হবে। এ ঘটনার তদন্তে গাফিলতির কারণে মাদার বখশ হলের প্রাধ্যক্ষ শামীম হোসেনকে অপসারণ করতে হবে এবং আবাসিক হলগুলোতে শিক্ষার্থী নির্যাতন বন্ধে আইন পাশ করতে হবে। তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন।

এর আগে সাংবাদিকরা বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেট থেকে একটি মৌন মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন।

উল্লেখ্য, গত ২৯ মে বিশ্ববিদ্যালয়ের মাদার বখস হলের টিভি রুমে খেলা দেখার সময় বাইরে গিয়ে সিগারেট খাইতে বলায় বিডি মর্নিংয়ের রাবি প্রতিনিধি মো. শাহাবুদ্দিন ইসলামকে মারধর করে হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি গিয়াসউদ্দিন কাজল। এ ঘটনার বিচারের জন্য একটি তদন্ত কমিটি গঠন করে 'অতি সত্বর' প্রতিবেদন জমা দিতে বলা হলেও সেই কমিটি এখনো তদন্ত শুরু করেনি।


আপনার মূল্যবান মতামত দিন: