রাবিতে সেকেন্ড টাইম চালু 

রাবি প্রতিনিধি | ৩১ মার্চ ২০২২ ২০:৫৮

রাজশাহী বিশ্ববিদ্যালয় রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ‘সেকেন্ড টাইম’ চালু করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (৩১ মার্চ) বেলা ১১টায় উপাচার্যের কনফারেন্স রুমে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা উপ-কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভা শেষে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা তারেক নূর। তিনি বলেন, করোনা পরিস্থিতি বিবেচনা করে আমরা শুধু এবারের জন্য দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগ দিচ্ছি যা পরবর্তী বছরে থাকবে না।  

সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ২৪-২৭ জুলাই পর্যন্ত ৩ ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতি ইউনিটে ৪ শিফটে সর্বোচ্চ ৭২ হাজার ভর্তিচ্ছু পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। প্রতি শিফটে ১৮ হাজার জন পরীক্ষার্থী অংশ নিবে। ২৫ মে থেকে ৯ জুন পর্যন্ত ভর্তিচ্ছুরা প্রাথমিক আবেদন গ্রহণ করতে পারবেন। নির্বাচিত প্রার্থীদের চূড়ান্ত আবেদন করতে হবে ১৫ জুন থেকে ২৮ জুনের মধ্যে।

উল্লেখ্য, ২০১৮ সালে ‘সেকেন্ড টাইম’ ভর্তি পরীক্ষার সুযোগ বন্ধ করা হয়। এর আগের বছরগুলোতে প্রথমবার সুযোগ বঞ্চিত ভর্তিচ্ছুরা দ্বিতীয়বারও ভর্তি পরীক্ষা দিতে পারতেন। সেকেন্ড টাইম বন্ধের পর থেকে পুনরায় এ সুযোগ চালুর দাবিতে আন্দোলন করে আসছে ভর্তিচ্ছুদের একাংশ।

 

 



আপনার মূল্যবান মতামত দিন: