রাবিতে খাবারের নির্দিষ্ট মূল্য তালিকা প্রকাশে সিওয়াইবির স্মারকলিপি 

রাবি প্রতিনিধি | ৩০ মার্চ ২০২২, ০৮:১১

সিওয়াইবির স্মারকলিপি 

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসনের কাছে ক্যাম্পাসে খাবারের সম্মিলিত মূল্য প্রনয়ন ও গুণগত মান অক্ষুণ্ন রাখাতে স্মারকলিপি দিয়েছে কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি)। 

সোমবার (২৯ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হকের কাছে ৫ দফা দাবি সম্বলিত এই স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে বলা হয়, বিগত কয়েকমাস যাবৎ ক্যাম্পাসের বিভিন্ন দোকানে অস্বাস্থ্যকর খাবার পরিবেশন, ভারসাম্যহীন দাম, খাবারের মূল্য বৃদ্ধিসহ বিভিন্ন উপায়ে শিক্ষার্থীদের ভোক্তা অধিকার লঙ্ঘিত হচ্ছে। এতে করে বিশ্ববিদ্যালয়ের মান ক্ষুণ্ন হচ্ছে। 

বিজ্ঞপ্তির দাবিগুলো হলো- সকল হলের ডাইনিং এর খাবারের গুণগত মান পরীক্ষা, ক্যাম্পাসের সকল খাবারের দোকানীদের নিয়ে খাবারের সহনীয় সমন্বিত মূল্য প্রনয়ন, ভ্রাম্যমাণ খাবারের দোকানের প্রতি বিশেষ নজর, সাধারণ শিক্ষার্থীদের জন্য ক্যাম্পাসে অভিযোগ সেল গঠন ও তাৎক্ষণিক বিচারকার্য সম্পাদন এবং প্রশাসনের গৃহীত পদক্ষেপগুলো বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা।

উল্লেখ্য, ২০১৮ সালে রাবিতে যাত্রা শুরু করে এখন পর্যন্ত কনজ্যুমার ইয়ুথ, ভোক্তা অধিকার বিষয়ক কর্মশালা, খাদ্য ভেজালের ক্ষতিকর বিষয়ক সেমিনার, ক্যাম্পেইনের আয়োজন করে আসছে। 

স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন সংগনের সভাপতি জেড. এম তৌহিদুন নূর, সাধারণ সম্পাদক সাব্বির আহমদ তন্ময়। 

 

 


আপনার মূল্যবান মতামত দিন: