নোবিপ্রবি শিক্ষকের নতুন বই 'ফাল্গুন প্রীতি'র মোড়ক উন্মোচন

নোবিপ্রবি প্রতিনিধি | ৭ মার্চ ২০২২, ১০:৩৭

মোড়ক উন্মোচন

অমর একুশে বইমেলায় প্রকাশিত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) শিক্ষক অধ্যাপক  ড. মোহাম্মদ ইউসুফ মিঞার নতুন কাব্যগ্রন্থ 'ফাল্গুন প্রীতি' এর মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (৫ মার্চ) মেলা প্রাঙ্গণে মোড়ক উন্মোচন মঞ্চে কাব্যগ্রন্থটির মোড়ক উন্মোচন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. মিজানুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষা বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ আসাদুজ্জামান, মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. আব্দুর রহিম, ডা. মিজানুর রহমান, লেখক মাসুম হামিদ, বাংলাদেশ আওয়ামী তথ্য প্রযুক্তি ফোরামের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম আকাশ, ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরের প্যানেল মেয়র এ কে আজাদ, ইয়াকুব মাস্টার ও চন্দ্রছাপ প্রকাশনার এস এম মোস্তফা কামালসহ অনেকে। 

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, ফাল্গুন প্রীতি মুক্তিযুদ্ধ ও স্বাধীন বাংলাদেশের ঐতিহাসিক অনেক ঘটনার কাব্যিক রূপ।

বইটির লেখক ড. মোহাম্মদ ইউসুফ মিঞা বলেন, এ গ্রন্থে ১০০টি কবিতা সংকলিত হয়েছে। সমাজের অসামঞ্জস্য, অসংগতি, প্রেম, রোমাঞ্চ ও বিরহ, জন্মভূমি ও মায়ের কথা, ইহলৌকিক ও পারলৌকিক বার্তা, স্বাস্থ্যকথা এবং সবচেয়ে গুরুত্ব দিয়ে বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ বিষয়াদি মনের গহীন থেকে ছন্দে ছন্দে সাজানো হয়েছে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর জীবনী, পারিবারিক পরিচয় ও বাংলাদেশের উন্নয়নকে নিপুণভাবে তার কবিতায় ছন্দে ছন্দে তুলে ধরেছেন। তাছাড়া সুপ্রিয় পাঠক চার শব্দের লাইনে ৩০টি কবিতায় নূতনত্ব পাবেন বলে কবি বিশ্বাস করেন যেখানে অসংখ্য বার্তা পাঠকের হৃদয়ের গভীর অনুভূতিতে স্পর্শ করবে।

 উল্লেখ্য, কবি মোহাম্মদ ইউসুফ মিঞা লেখালেখির পাশাপাশি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগে অধ্যাপনা করছেন।


আপনার মূল্যবান মতামত দিন: