রাবিতে করোনায় আক্রান্ত ৩৯ জন

রাবি প্রতিনিধি | ২০ জানুয়ারী ২০২২, ০৯:১৯

ছবিঃ সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীসহ ৬৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে ৩৯ জনের করোনা পজিটিভ এসেছে। আজ বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে এ তথ্য নিশ্চিত করেছেন।

এ বিষয়ে জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে বলেন, 'কিছুক্ষণ আগেই আমরা রিপোর্ট পেলাম, ৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৯ জনেরই করোনা পজিটিভ এসেছে। এটা নিয়ে আগামীকাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সভাপতি ও ডিনদের নিয়ে প্রশাসনের একটি মিটিং হবে। সেখান থেকে হয়তো কোনো সিদ্ধান্ত আসতে পারে'। এমতাবস্থায় শিক্ষক-শিক্ষার্থীসহ সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বানও জানান তিনি।

জনসংযোগ প্রশাসক আরও বলেন, 'বিশ্ববিদ্যালয়ে প্রায় ৫০ হাজারের বেশি শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী রয়েছে। এদের মধ্যে যারা করোনা আক্রান্ত হয়েছে সেই সংখ্যা খুব বেশি না। এটা নিয়ে আতঙ্কের কিছু নেই। আশা করি, স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা করলে করোনা সংক্রমণের হাত থেকে আমরা বাঁচতে পারবো। আবাসিক হলগুলোতে আইসোলেশন কক্ষ রয়েছে। যাদের করোনার লক্ষণ দেখা দিবে তারা যেন আইসোলেশনে চলে যান'।

বিশ্ববিদ্যালয় মেডিকেলের প্রধান চিকিৎসক তবিবুর রহমান প্রধান বলেন, 'গত দুইদিন ধরে নমুনা সংগ্রহ বাড়ছে। পাশাপাশি আক্রান্তের সংখ্যাও বাড়ছে। এর আগে তেমন আক্রান্ত ছিল না। গত দুই দিনে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীসহ সব মিলিয়ে নমুনা সংগ্রহ করা ৬৮ জনের। তার মধ্যে ৩৯ জনের করোনা পজিটিভ। আমরা তাদেরকে হোম কোয়ারান্টাইনে রাখার ব্যবস্থা করেছি। আমরা চাই, যারা তরুণ শিক্ষার্থী আছেন তাদের কাছ থেকে যেন অন্যদের মধ্যে করোনা না ছড়ায়। সেজন্য হলে হলে আইসোলেশনের ব্যবস্থা রয়েছে। কারো অবস্থার অবনতি ঘটলে আমরা সে অনুযায়ী পদক্ষেপ নিবো'।


আপনার মূল্যবান মতামত দিন: