‘আমার বোন শেখ হাসিনাকে অনুরোধ, খালেদা জিয়াকে বিদেশ যেতে দিন’

সময় ট্রিবিউন | ৪ ডিসেম্বর ২০২১, ০৩:৫৫

আবদুল কাদের সিদ্দিকী। ছবি: সংগৃহীত 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী।

শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে গণফোরামের ষষ্ঠ কাউন্সিলের বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

তিনি প্রধানমন্ত্রীকে বোন সম্বোধন করে বলেন, আমার বোন শেখ হাসিনাকে অনুরোধ, খালেদা জিয়াকে বিদেশে যেতে দিন। মানবতা দেখিয়েছেন, আরেকটু দেখান।

কাদের সিদ্দিকী বলেন, আমি বঙ্গবন্ধু প্রেমিক। আমি তার মেয়ে শেখ হাসিনাকে কোনো গালি দিতে পারি না। খালেদা জিয়ার বিষয়ে তিনি সংবাদ সম্মেলনে যা বলেছেন তা আমি সমর্থন করি। কিন্তু তিনি তা আবেগের বশবর্তী হয়ে বলেছেন, যা সংবিধানের আলোকে বলতে পারেন না।

বাংলাদেশের এই অবস্থার জন্য বিএনপিকে দায়ী করে এই রাজনীতিক বলেন, দেশের বড় বিরোধী রাজনৈতিক দল বিএনপি। কিন্তু তারা কোনো আন্দোলনে নামে না। তেলের দাম বাড়ে, জিনিসপত্রের দাম বাড়ে বিএনপি আন্দোলন করে না। ধর্ষকের শাস্তির দাবিতে তারা রাস্তায় নামে না।

বিএনপি জামায়াতের ওপর ভর করেছে উল্লেখ করে কাদের সিদ্দিকী বলেন, বিএনপি মনে করেছে প্রোগ্রাম হলে জামায়াত লোক আনবে। জামায়াত মনে করেছে বিএনপি লোক আনবে।

কাদের সিদ্দিকী আরও বলেন, 'আমি ঐক্যফ্রন্টে গিয়েছিলাম ড. কামাল হোসেনকে দেখে, তার ওপর ভরসা করে, বিএনপিকে দেখে নয়।'

যতদিন বিএনপিতে জামায়াত থাকবে ততদিন তিনি বিএনপির সঙ্গে থাকবেন উল্লেখ করে বলেন, যদি বেহেশতেও জ্ঞান থাকে বলব তাদের সঙ্গে যাব না।

এই বীর মুক্তিযোদ্ধা আরও বলেন, 'জামায়াতের সঙ্গে কোনো আপোষ নেই। যদি তারা নিজেদের ভুল স্বীকার করে তবে ভেবে দেখব।'


আপনার মূল্যবান মতামত দিন: