নিজস্ব শক্তি দিয়েই হেফাজতের অপরাজনীতিকে দমন করবে সরকার: আমু

সময় ট্রিবিউন | ২৪ এপ্রিল ২০২১ ১৭:১০

আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমির হোসেন আমু-ফাইল ছবি আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমির হোসেন আমু-ফাইল ছবি

সরকার নিজস্ব শক্তি দিয়েই হেফাজতের অপরাজনীতিকে দমন করবে বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমির হোসেন আমু।

তিনি বলেন, হেফাজতে ইসলামের নেতাদের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার করা হচ্ছে। হেফাজত নেতাদের গ্রেফতার ও সরকারের অবস্থান নিয়ে মতামত জানতে চাইলে গণমাধ্যমকে এ কথা বলেন তিনি।

আমু বলেন, বাংলাদেশের মানুষ ধর্মপ্রাণ। তারা ইসলামকে শান্তির ধর্ম হিসেবে জানেন। কিন্তু ধর্মের নামে হেফাজত অধর্মের কাজ করছে। মানুষ অবাক হয়েছে তাদের কর্মকাণ্ড দেখে। ধর্মকে ব্যবহার করে তারা যা করছে, তা জুলুম। তারা দাবি-দাওয়ার নামে সরকার পতনের ষড়যন্ত্র করছে। এটি তো কোনোভাবেই মেনে নেয়া যায় না। সরকার তার নিজস্ব গতিতে এই শক্তিকে মোকাবিলা করছে। কোনো আপস নয়। কোনো সমঝোতা নয়। এবার নিজস্ব শক্তি দিয়েই হেফাজতের অপরাজনীতিকে দমন করবে সরকার।

রাজনৈতিকভাবেই হেফাজতকে শক্তি যোগানো হয়েছে কি-না, এমন প্রশ্নের জবাবে সাবেক এই মন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত হেফাজতকে ব্যবহার করছে সরকার পতনের কৌশল হিসেবে। তারা আওয়ামীবিরোধী মনোভাব থেকেই হেফাজতকে সমর্থন যুগিয়েছে। এটি তাদের রাজনীতির দৈন্যদশা বলি মনে করি। বিএনপি-জামায়াতের ফাঁদে পা দিয়ে হেফাজতও সরকারের পতন চায়। তারা ইসলামের হেফাজতের নামে সরকারের বিরোধিতা করছে। বিএনপি হেফাজতকে উসকে দিয়েছে পরিকল্পিতভাবে। এটি তো আমরা বরদাশত করব না।

হেফাজতের নেতাদের গ্রেফতারের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার করা হচ্ছে। কোনো আপস নয়। কোনো সমঝোতা নয়। এবার নিজস্ব শক্তি দিয়েই হেফাজতের অপরাজনীতিকে দমন করবে সরকার। আপসের জন্য সরকার হেফাজত নেতাদের গ্রেফতার করছে না।



আপনার মূল্যবান মতামত দিন: