বরিশালের ঘটনায় পানি ঘোলা করতে না দেয়ার ঘোষণা

সময় ট্রিবিউন | ২১ আগষ্ট ২০২১, ০৪:১১

হাছান মাহমুদ-ফাইল ছবি

বরিশালে উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে হামলার ঘটনায় প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশ করে দলের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, ‘এ ঘটনাকে পুঁজি করে কাউকে পানি ঘোলা করতে দেয়া হবে না।’

তদন্তে সত্য উদঘাটিত হওয়ার আগে এ নিয়ে অতিমাত্রায় কথা বলা বা কিছু করাও সমীচীন হবে না বলেও মনে করেন তিনি।

রাজধানীর শের-ই-বাংলা নগরে বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমি প্রাঙ্গণে জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের এক আয়োজনে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, আমি দেখেছি প্রশাসন ক্যাডারের পক্ষ থেকে তড়িঘড়ি করে একটি বিবৃতি দেয়া হয়েছে। তদন্তে বেরিয়ে আসবে আসলে কী ঘটনা ঘটেছে। একই সঙ্গে স্থানীয় আওয়ামী লীগের অভিযোগের বিষয়ও তদন্তে বেরিয়ে আসবে। তবে এই ঘটনাকে পুঁজি করে কাউকে পানি ঘোলা করতে দেয়া হবে না। এবং আমি মনে করি, তদন্তের মাধ্যমে সত্য উদঘাটিত হওয়ার আগে এ নিয়ে কারও অতিমাত্রায় কথা বলা বা কিছু করা সমীচীন হবে না।

বরিশালের ঘটনাটি অনভিপ্রেত ও অত্যন্ত দুঃখজনক আখ্যা দিয়ে মন্ত্রী আরও বলেন, আমাদের দলের অবস্থান অত্যন্ত পরিষ্কার। আমাদের দলের কথা বলে বা দলেরই কেউ কোনো অপকর্মে লিপ্ত হলে আমাদের নেত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা সব সময়ই সে বিষয়ে কঠোর ব্যবস্থা নিয়েছেন।

বরিশালের ঘটনাটি এখনও তদন্তাধীন এবং দুটি মামলা হয়েছে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, স্থানীয় আওয়ামী লীগের পক্ষ থেকে ৬০ জন গুলিবিদ্ধ ও অনেকের আহত হওয়ার কথা বলা হয়েছে, সেটিও দেখা হচ্ছে। তদন্তাধীন বিষয়ে বেশি কথা বলতে চাই না, তদন্তের ভিত্তিতে যার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হবে, সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।



আপনার মূল্যবান মতামত দিন: