বঙ্গবন্ধুকে গালাগাল করা সেই যুবকই এখন জয়বাংলা প্রজন্মলীগের নেতা!

সময় ট্রিবিউন | ৩ আগষ্ট ২০২১, ১৯:০৭

জয়বাংলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক-ফাইল ছবি

চাকরিজীবী লীগ-জননেত্রী শেখ হাসিনা পরিষদের পর প্রতারণাসহ নানান অপরাধে জড়িত হয়ে এবার আলোচনায় জয়বাংলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের এক নেতা। সৌদি প্রবাসী লিটন গাজী নামের এই নেতা কিছু দিন আগেও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে লাইভে এসে আওয়ামী লীগ ও সরকার প্রধানক প্রায়ই গালাগাল করতেন। হুমকি দিতেন বর্তমান সরকারকে ক্ষমতা থেকে নামিয়ে দেশ থেকে বিতারিত করারও। ফেসবুকে অপপ্রচারের কারণে সৌদিতে সৌদিতে গ্রেপ্তারও হয়েছিলেন তিনি। গ্রেপ্তারের পরে নানান কারণে সৌদি থেকে বিতারিত হন। দেশে ফিরে তিনিই হয়ে যান জয়বাংলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের বড় নেতা। আইনশৃঙ্গলা বাহিনীর সদস্যরা বলছেন কথিত এই নেতাকেই খুঁজছেন তাঁরা।

জানা গেছে, সৌদী প্রবাসী লিটন গাজী নামের এই নেতা কিছুদিন আগেই ছিলেন বিএনপির কট্টর সমর্থক ছিলেন। সৌদিতে থাকাকালীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগ নেতাকর্মীদের নিয়ে ফেসবুকে অপপ্রচার চালানোয় পুলিশের কাছে গ্রেপ্তার হয়েছিলেন। তার বিরুদ্ধে রিয়াদের আওয়ামী লীগ ও কমিউনিটি নেতাদের নিয়ে মিথ্যা ভিডিও বানিয়ে ফেসবুকে প্রচার করার অভিযোগ রয়েছে। এরপর দেশে ফিরে বনে যান জয়বাংলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক। আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারদের বিভিন্ন অনুষ্ঠানেও রয়েছে তার যাতায়াত। ঢাল হিসেবে ব্যবহার করেন সাংবাদিককতার পরিচয়। লিটন্ গাজী থাকেন রাজধানীর যাত্রাবাড়িতে।

পুলিশ বলছে, দেশ ও সরকারবিরোধী আরো নানা অপতৎপরতার তথ্য পাওয়া যাচ্ছে লিটন গাজীর বিরুদ্ধে।

এবিষয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার হারুন অর রশীদ বলেন, লিটন গাজীর বিরুদ্ধে পাওয়া অভিযোগগুলো খতিয়ে দেখা হচ্ছে। অভিযোগের সত্যতা পেলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। সরকারের বিরুদ্ধে যারাই এমন চক্রান্তে জড়িত তাদের সবার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, সরকারের বিরুদ্ধে যারাই অপপ্রচার চালাচ্ছে এবং চক্রান্ত চালাচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ডিবির এই কর্মকর্তা আরও বলেন, আওয়ামী লীগের নাম ধারণ করে কিছু ভুয়া সংগঠন রয়েছে। যারা দেশের বিভিন্ন জায়গায় নামসর্বস্ব সংগঠন খুলে চাঁদাবাজি করছে। আমরা এমন অভিযোগ অনেক পেয়েছি। এসব ভুঁইফোড় সংগঠনের নেতাদের আমরা খুঁজছি। এসব সংগঠনের নেতাদের অনেকের বিরুদ্ধে আছে নানান অভিযোগ। এসব অভিযোগ খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বলছেন শতাধিক এরকম ভুইফোঁড় সংগঠন রয়েছে। এসব সংগঠন  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে দেশের বিভিন্ন এলাকায় চাঁদাবাজি করছেন।



আপনার মূল্যবান মতামত দিন: