প্রেসক্লাবে ছাত্রদলের দুই পক্ষের চেয়ার ছোড়াছুড়ি

সময় ট্রিবিউন | ৩ জুন ২০২১, ০৭:০১

ছবি: সংগৃহীত

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটেছে।

আজ বুধবার (০২ জুন) বিকাল ৩টার পর জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভায় এই সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এ সময় প্রত্যক্ষদর্শীরা জানান, অনুষ্ঠান শুরুর পর বিকাল ৪টার দিকে হঠাৎ করে মিলনায়তনের ভেতরে নিজেদের চেয়ার ছোড়াছুড়ি শুরু হয়। এতে অনেকটা বিচলিত হয়ে পড়েন অন্য নেতাকর্মীরা। উপস্থিত সিনিয়র নেতারা তাদের থামানোর চেষ্টা করলেও উত্তেজনা চলে।

এ সময় উত্তেজনা থামাতে গিয়ে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রচার সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যারা প্রেসিডেন্ট ও সেক্রেটারি আমি তাদের কারও দোষ দেবো না, উৎসাহিতও করবো না। কিন্তু তাদের দায়িত্ব আছে, তারা যদি সেন্ট্রাল প্রেসিডেন্ট সেক্রেটারিকে সহযোগিতা না করে তাহলে ছাত্রদলের এমন প্রোগ্রাম কিন্তু সুন্দরভাবে চলতে পারে না। এখানে আমরা ব্যর্থতার পরিচয় দিয়েছি। সামনে কঠিন আন্দোলন করার জন্য আমরা প্রস্তুত।

তিনি আরও বলেন, এত জনপ্রিয় একটি সংগঠনকে দমিয়ে রাখা হয়েছে। আপনারা কোথাও কিন্তু স্বাচ্ছন্দ্যে কাজ করতে পারেন না। কালকে ঢাকা বিশ্ববিদ্যালয় আমাদের ওপর কিভাবে অত্যাচার করা হয়েছে সেটা প্রতিহত করার জন্য আপনাদের প্রস্তুতি গ্রহণ করতে হবে। আমরা আশা করব, আপনারা সেই প্রস্তুতি গ্রহণ করবেন। আপনারা যদি নিজেদের মধ্যে ঘাত-প্রতিঘাত প্রতিষ্ঠা করার চেষ্টা করেন, স্লোগান দিয়ে স্বাভাবিক পরিস্থিতিকে বিনষ্ট করেন। আমাদের স্বাভাবিক কার্যক্রম পরিচালনায় ব্যাঘাত সৃষ্টি করেন, অবশ্যই দল তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে। আপাতত এর চাইতে আর বেশি কিছু বলছি না। স্লোগান আমরা মাঠে দেবো, ময়দানে দেবো, বিশ্ববিদ্যালয় দেবো।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ।



আপনার মূল্যবান মতামত দিন: