বিএনপির নতুন ধারার কর্মসূচি ঘোষণা বুধবার

সময় ট্রিবিউন | ১৯ ডিসেম্বর ২০২৩, ২০:৪০

বিএনপির নতুন ধারার কর্মসূচি ঘোষণা বুধবার

সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন এবং দলীয় নেতাকর্মীদের মুক্তির দাবিতে চলমান এক দফা আন্দোলনের অংশ হিসেবে বুধবার নতুন কর্মসূচি ঘোষণা করবে বিএনপি।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকালে ভার্চুয়ালি সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা জানান।

রিজভী বলেন, আগামীকাল বুধবার (২০ ডিসেম্বর) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান চলমান আন্দোলনের বিষয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা দেবেন।

‘রাশিয়া ও ভারতের ওপর ভর করে সরকার একতরফা নির্বাচন করার পাঁয়তারা করছে’ বলে মন্তব্য করে রিজভী বলেন, রাশিয়া ও ভারতের কর্তা-ব্যক্তিরা মাঝে-মধ্যে বিবৃতি দিচ্ছেন। বাংলাদেশে গণতন্ত্র থাকুক বা না থাকুক—এতে তো ভারতের কিছু যায় আসে না। আর রাশিয়ার তো মোটেও যায় আসে না। আজকে তাদের সমর্থনে আওয়ামী লীগের পোয়া-বারো। ভারতের যেসব কর্তা-ব্যক্তিরা এসেছেন, তারা প্রত্যেকেই জনগণের ইচ্ছা ও আকাঙ্ক্ষার বিরুদ্ধে জনসমর্থনহীন সরকারকে সমর্থন দিয়েছেন। ভারতের কাছ থেকে এটা আশা করা যায় না। কিন্তু যারা আধিপত্যবাদী শক্তি, তারা সব সময় চায় তার আশেপাশের ছোট দেশগুলোকে কবজা করতে।

সরকার এখন ‘জঙ্গি ও নাশকতার নাটক’ করবে দাবি করে রিজভী বলেন, ট্রেনের অগ্নিকাণ্ডের ঘটনা কে করেছে, তা এখন জনগণের কাছে স্পষ্ট হয়ে উঠেছে। আর পুলিশ কমিশনার কোনো কিছু তদন্ত না করেই বলে দিলেন যে, এটা অবরোধ-হরতালকারীরা করেছে। এই অবরোধ-হরতালকারীদের ওপর দায় চাপানো—এটা পূর্ব পরিকল্পিত। এমনভাবে সরকার এখন ‘জঙ্গি নাটক’ করবে, নাশকতার নাটক করবে।

সংবাদ সম্মেলনে রিজভী আরও জানান, গত ২৪ ঘণ্টায় সারা দেশে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের ২২৫ জনের বেশি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। মামলা দেওয়া হয়েছে ৮টি। আসামি করা হয়েছে ৭৭৫ জনেরও বেশি। আহত হয়েছেন অন্তত ৬০ জন।


আপনার মূল্যবান মতামত দিন: