ড. ইউনূসের প্ররোচনায় আমেরিকা স্যাংশনের ঘোষণা দিয়েছে: শিক্ষা উপমন্ত্রী

সময় ট্রিবিউন ডেস্ক | ৩১ মে ২০২৩, ০০:০৪

সংগৃহীত
শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, ড. ইউনূস সাহেবের প্ররোচনায় আমেরিকা স্যাংশনের ঘোষণা দিয়েছে বলে মন্তব্য করেছেন। 
 
আজ মঙ্গলবার (৩০ মে) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলি ও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। 
 
শিক্ষা উপমন্ত্রী বলেন, কিছু নির্দিষ্ট সংখ্যক ব্যক্তিকে ঘায়েল করার জন্য ইউনূস তার প্রিয়জন হিলারি ক্লিনটনের মাধ্যমে এই পায়তারি করেছেন। নোবেলে শান্তি পুরস্কারকে অশান্তির কাজে লাগাতে যুদ্ধবাজ আমেরিকা রাজনীতিবিদ হিলারি ক্লিনটনের সঙ্গে গাঁট বেঁধেছেন ড. মোহাম্মদ ইউনূস। 
 
উপমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট বাইডেন প্রশাসনে তদবিরকারক (লবিস্ট) নিয়োগ দিয়েছে, এমনকি ইউরোপীয় ইউনিয়নেও। তাদের পথ দেখাচ্ছেন এবং এদের তদবিরকে ভিত্তি দিচ্ছে তিনি। ড. ইউনুস অনেক জায়গায় বলেছেন, জীবনের শেষে এসেও প্রতিশোধ নেবেন। এই পরিপ্রেক্ষিতেই বিদেশিরা আমাদের অভ্যন্তরীণ বিষয়ে অতি উৎসাহী হয়ে উঠেছে। 
 
মহিবুল হাসান বলেন, বঙ্গবন্ধু কখনো সহিংসতাকে প্রশ্রয় দেননি। অপশাসন, দুঃশাসন সব বিষয়ে প্রতিবাদ করেছেন সুশৃঙ্খলভাবে ও শান্তির মধ্য দিয়ে। দেশে একটা গোষ্ঠী অশান্তি চায়। তাদের লক্ষ্য থাকে সরকারকে বিপাকে ফেলা। কারণ দেশে অশান্তি সৃষ্টি হলেই অন্য দেশগুলো সুযোগ পায়। ব্যবসায়ী দিক থেকে তারা সুবিধা নেয়। 
 
এ সময় তিনি সব ছাত্রসমাজকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে পুঁথিগত পড়াশোনার পাশাপাশি বিভিন্ন ভাষা ও প্রযুক্তি বিষয়াবলীতে দক্ষ হওয়ার আহ্বান জানান। 
 
এসটি/এসকে

আপনার মূল্যবান মতামত দিন: