আওয়ামী লীগ আগুন দেয় নান বরং নেভায়: শিক্ষামন্ত্রী

সময় ট্রিবিউন ডেস্ক | ৫ এপ্রিল ২০২৩, ২৩:৪৩

সংগৃহীত
বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় যারা সরকারকে দায়ী করছেন তারা বিকৃত মানসিকতার মানুষ বলে মন্তব্য করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, কেউ কেউ আছেন সবসময় শুধু এসব বিষয়ে সরকারকে দোষারোপ করেন। তারা যেকোনো বিষয়ে প্রথমেই সরকারকেই দোষারোপ করেন। আওয়ামী লীগ আগুন দেয় নান বরং নেভায়। 
 
আজ বুধবার (৫ এপ্রিল) সদর উপজেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর জনশুমারি ও গৃহগণনা প্রকল্পের ট্যাব মাধ্যমিক বিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে বিতরণ বিতরণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
 
শিক্ষামন্ত্রী বলেন, যে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে তার যথাযথ তদন্ত হবে। তদন্তে এটি একটি দুর্ঘটনা নাকি অন্য কোনো কারণ আছে তা অবশ্যই বেরিয়ে আসবে। তবে কেউ কেউ আছেন সবসময় শুধু এসব বিষয়ে সরকারকে দোষারোপ করেন। তারা যেকোনো বিষয়ে প্রথমেই সরকারকেই দোষারোপ করেন। যদিও এ ধরনের দুর্যোগে ক্ষতি হয় সরকারের। কারণ এ ভয়াবহ অগ্নিকাণ্ড সামাল দেওয়া ও ক্ষতিগ্রস্ত মানুষের পুনর্বাসনের ব্যবস্থা সরকারকেই করতে হয়। কাজেই সরকারের পক্ষ থেকে এ ধরনের কিছু হওয়া যারা চিন্তা করেন তারা কী ধরনের বিকৃত মানসিকতার মানুষ তা বোঝা মুশকিল।
 
তিনি বলেন, আওয়ামী লীগ গৃহহীন মানুষকে গৃহ দিয়েছে। আওয়ামী লীগ আগুন দেয় না বরং আগুন নিভিয়ে মানুষকে সুস্থতায় ফিরিয়ে আনে। বিএনপি-জামায়াত হলো আগুন সন্ত্রাসী।
 
এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাতসহ অনেকে।
 
এসটি/এসকে 

আপনার মূল্যবান মতামত দিন: