বিএনপির নেতাকর্মীরা হতাশায় ভুগছে: ওবায়দুল কাদের

ঢাবি প্রতিনিধি | ২ এপ্রিল ২০২৩, ২২:০৮

সংগৃহীত
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রোযার দিনে রাস্তা বন্ধ করে সমাবেশ করে মানুষকে কষ্ট দিচ্ছে বিএনপি। জনগণ যে আন্দোলনে থাকে না সেখানে গণঅভ্যুত্থান হয় না। তাদের নেতাকর্মীরা হতাশায় ভুগছে। পথ হারিয়ে বিএনপির পদযাত্রা মানববন্ধনে পরিণত হয়েছে। 
 
আজ রোববার (২ এপ্রিল) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটোরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
 
ওবায়দুল কাদের বলেন, নির্বাচন নিয়ে বিএনপি গুজব তুলছে বিএনপি। আবার গণঅভ্যুত্থানের হুংকার দিচ্ছে। অথচ তাদের গতকালের সমাবেশে ৫শ' থেকে ৭শ' লোকের উপস্থিতি হয়েছে। বিএনপির গণঅভ্যুত্থান আর দাঁড়াতে পারবে না। নির্বাচনের আগে বা পরে হোক তাদের ভরাডুবি অনিবার্য। লন্ডনের ফরমায়েশ এদেশে চলবে না।
 
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিত করা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার উদারতার কারণে বেগম জিয়া আজ নিজের বাড়িতে আছেন। তার সাজা স্থগিত করে তাকে বাড়িতে রেখেছেন। বিএনপি নেতারা আন্দোলন করে তাদের নেত্রীকে মুক্ত করতে পারে নাই।
 
তিনি বলেন, প্রতিনিয়ত দণ্ডপ্রাপ্ত আসামি তারেক রহমান অনলাইনে মিটিং করে যাচ্ছে। এটাও বাংলাদেশে হচ্ছে, এরপরও তারা বলছে বাংলাদেশে স্বাধীনতা নেই।
 
ওবায়দুল কাদের বলেন, বিশ্বনেতারা যখন শেখ হাসিনার সরকারের প্রশংসা করছে তখন বাংলাদেশের এক শ্রেণীর মিডিয়া সরকারকে প্রতিনিয়ত আক্রমণ করছে। বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল।
 
তিনি বলেন, শিশুর হাতে ১০ টাকা ধরিয়ে দিয়ে স্বাধীনতার মর্যাদা ক্ষুণ্ণ করা কি ঠিক হয়েছে? বিশ্বের অন্য কোথাও এমনটি ঘটলে সেই গণমাধ্যমের লাইসেন্স বাতিল হতো। শেখ হাসিনা ঠান্ডা মাথায় কাজ করেন। কিন্তু এ অপরাধের জন্য কি তারা কোনো ক্ষমা চেয়েছে? যে জঘন্য অপরাধ তারা করেছে তার শাস্তি তাদের পাওয়া উচিত।
 
এসটি/ এসকে 

আপনার মূল্যবান মতামত দিন: