ছাত্রলীগ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল সম্মেলন ৩০ জানুয়ারি

ঢাবি প্রতিনিধি | ১৬ জানুয়ারী ২০২২ ০০:৩১

ছবিঃ সংগৃহীত ছবিঃ সংগৃহীত

দীর্ঘ পাঁচ বছর পর হতে যাচ্ছে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল সম্মেলন।

আজ ( ১৫ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল হল শাখা ছাত্রলীগের 'সমন্বিত হল সম্মেলন ২০২১' আগামী ৩০/০১/২০২২ তারিখ রোজ রবিবার অনুষ্ঠিত হবে।

সনজিত চন্দ্র দাস বলেন, আমরা সকল ধরনের প্রস্তুতি শেষ করে রেখেছি। ৩০ জানুয়ারিতে হল সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। এবং ঐ দিনেই হল সম্মেলন হবে।

করোনা সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় রেখে শুধুমাত্র প্রার্থীদের অংশগ্রহণে স্বাস্থ্যবিধি মেনেই হবে হল সম্মেলন। গত ১৪ জানুয়ারি রাতে কেন্দ্রীয় দুই শীর্ষ নেতা এবং বিশ্ববিদ্যালয়ের দুই শীর্ষ হল সম্মেলনের করণীয় ঠিক করতে একান্তে আলোচনায় এ সিদ্ধান্ত চূড়ান্ত করা হয় বলে জানা যায়।

তবে এর আগেও হল শাখা ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয় গত বছরের ২৮ নভেম্বর। ছাত্রলীগের শীর্ষ নেতাদের বিদেশ সফরের আগে এই তারিখ নির্ধারণ করা হলেও দেশে ফেরার পর ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্ৰ দাস অসুস্থ থাকায় সম্মেলন করতে পারেনি সংগঠনটি।

সর্বশেষ গত ২০১৬ সালের ২৭ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। এবং ১৮ হল শাখার কমিটি হয় ২০১৬ সালের ১৩ ডিসেম্বর। এক বছর মেয়াদি এই কমিটি ২০১৭ সালের ডিসেম্বরে শেষ হয়ে চার বছর পেরোলেও হয়নি নতুন কমিটি। ফলে গত ১২ জানুয়ারি রাতে ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাদের সঙ্গে দেখা করেন পদ প্রত্যাশীরা। দীর্ঘদিন ধরে কমিটি না হওয়ায় নেতাদের কাছে ক্ষোভ প্রকাশ করেন তারা।



আপনার মূল্যবান মতামত দিন: