ভিজিএফ’র টাকা আত্মসাত: ইউপি চেয়ারম্যান আটক

সময় ট্রিবিউন | ১৪ মে ২০২১, ১৭:১০

কুড়িগ্রামের উলিপুর উপজেলার গুনাইগাছ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ খোকা। ছবি: সংগৃহীত

ভিজিএফ’র টাকা আত্মসাৎ ও নানা অনিয়ম-দুর্নীতির দায়ে কুড়িগ্রামের উলিপুর উপজেলার গুনাইগাছ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ খোকাকে আটক করেছে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে তাকে তার নিজ কার্যালয় থেকে আটক করা হয়।

উলিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইমতিয়াজ কবির জানান, অনিয়ম-দুর্নীতির অভিযোগে চেয়ারম্যানকে আটকের খবর পেয়ে ইউনিয়ন পরিষদে ছুটে এসে চেয়ারম্যানের শাস্তির দাবিতে বিক্ষোভ দেখান ভুক্তভোগীরা। তবে এখন পর্যন্ত তার বিরুদ্ধে মামলা হয়নি।

তিনি বলেন, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ওঠা অভিযোগগুলোর প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। এজন্য তাকে আটক করা হয়েছে। চেয়ারম্যানের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

ঈদুল ফিতর উপলক্ষে গুনাইগাছ ইউনিয়নে ছয় হাজার ১৭৮ পরিবারের জন্য ৪৫০ টাকা করে ২৭ লাখ ৮০ হাজার ১০০ টাকা এবং সরকারের করোনাকালীন বিশেষ সহায়তা হিসেবে ৬২৫ পরিবারের প্রত্যেকের জন্য ৪০০ টাকা করে আড়াই লাখ টাকা বরাদ্দ আসে। কিন্তু চেয়ারম্যান কয়েকজনকে কিছু টাকা দিয়ে অধিকাংশ টাকাই আত্মসাৎ করেন।

এছাড়াও চেয়ারম্যান বয়স্ক ও বিধবা ভাতার কার্ড করে দেওয়ার কথা বলে ইউপি সদস্যদের কাছ থেকে তালিকা নেন এবং তার লোকজন দিয়ে তালিকা অনুযায়ী হতদরিদ্রদের কাছ থেকে টাকা আদায় করেন। দরিদ্রদের মধ্যে যারা টাকা দিতে পারেনি তাদেরকে বাদ দিয়ে তুলনামূলক সচ্ছলদের টাকার বিনিময়ে তিনি কার্ড করে দিয়েছেন। ভুক্তভোগীদের অভিযোগ চেয়ারম্যানের কাছে তুলে ধরলে তিনি আমাদের সঙ্গে দুর্ব্যবহার করতেন এবং ইউনিয়ন পরিষদ থেকে তাড়িয়ে দিতেন।

উলিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরে জান্নাত রুমি বলেন, চেয়ারম্যানের বিরুদ্ধে ওঠা অভিযোগের প্রমাণ পাওয়া গেছে। এখন আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মূল্যবান মতামত দিন: