টিপু হত্যা: মুসা আরও চারদিনের রিমান্ড

সময় ট্রিবিউন | ১৮ জুন ২০২২, ০৯:৩৮

সুমন শিকদার মুসা-ফাইল ছবি

মতিঝিলের সাবেক আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজ ছাত্রী সামিয়া আফনান প্রীতি হত্যায় অন্যতম সন্দেহভাজন সুমন শিকদার মুসাকে আরও চারদিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

এছাড়া এ মামলার অপর দুই আসামি ইমরান রহমান জিতু ও রাকিব রহমানকে দুই দিনের রিমান্ড দিয়েছে আদালত।

শুক্রবার ঢাকার মহানগর হাকিম আহমেদ হুমায়ুন কবীর শুনানি শেষে তাদের রিমান্ডের আদেশ দেন।

এর আগে ছয়দিন জিজ্ঞাসাবাদ শেষে শুক্রবার মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক (নিরস্ত্র) মোহাম্মদ ইয়াসিন শিকদার তিন আসামিকে আদালতে হাজির করেন। এসময় মুসার ১২ দিন এবং অপর দুই আসামির সাত দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়।

রাষ্ট্র পক্ষের আইনজীবী আজাদ রহমান জানান, উভয় পক্ষের শুনানি শেষে আদালত তিন আসামির রিমান্ডের আদেশ দেয়।

টিপু ও প্রীতি হত্যা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য এর আগে গত ১০ জুন মুসার ৬ দিনের রিমান্ড দিয়েছিল আদালত।

গত ২৪ মার্চ রাতে রাজধানীর শাজাহানপুরে যানজটে আটকে পড়া গাড়িতে এলোপাথাড়ি গুলিতে নিহত হন মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু।

মোটর সাইকেলে আসা এক ব্যক্তি টিপুর গাড়ির কাছে এসে গুলি করেন। ওই সময় টিপুর গাড়ির পাশে রিকশায় থাকা কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতি গুলিতে নিহত হন। টিপুর গাড়িচালক মুন্নাও গুলিবিদ্ধ হন।

এ ঘটনার পর দুবাই থেকে ওমানে চলে যান মুসা। এ মামলার তদন্তে মুসার নাম আসার পর তাকে ধরতে ইন্টারপোলের সহযোগিতা চেয়েছিল বাংলাদেশের পুলিশ।

এরপর গত ১২ মে মুসা ওমানে গ্রেপ্তার হলেও বাংলাদেশে বিষয়টি জানাজানি হয় ৩ জুন। পরে বাংলাদেশ পুলিশের একটি টিম গত ৯ জুন ওমানে গিয়ে মুসাকে দেশে ফিরিয়ে আনে।

হত্যাকাণ্ডের পর টিপুর স্ত্রী স্থানীয় নারী ওয়ার্ড কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি যে মামলা করেছেন, তাতে আসামির তালিকায় কারও নাম উল্লেখ করা ছিল না।

পরে ২৬ মার্চ রাতে বগুড়া থেকে মাসুম মোহাম্মদ ওরফে আকাশ নামে একজনকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে বলা হয়, এই ব্যক্তিই টিপুকে গুলি করেন। পরে আরফান উল্লাহ দামাল নামে আরও একজনকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয় কমলাপুর থেকে।

এরপর ২ এপ্রিল মুসার ভাই সালেহ শিকদার ওরফে শুটার সালেহ, মতিঝিল থানার ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওমর ফারুকসহ চারজনকে গ্রেপ্তার করার কথা জানায় র‌্যাব।


আপনার মূল্যবান মতামত দিন: