ফেসবুকে বন্ধু সংখ্যা বাড়াবেন যেভাবে

মমিনুল হক রাকিব | ১১ জুলাই ২০২২, ২২:১৬

সংগৃহীত

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বর্তমানে বেশ জনপ্রিয় একটি যোগাযোগ মাধ্যম। বহুল ব্যবহৃত এই যোগাযোগ মাধ্যম দীর্ঘদিন ব্যবহারের পরেও বন্ধু সংখ্যা বৃদ্ধি না পাওয়ার সমস্যায় ভুগছেন অনেকেই। দ্রুত সময়ে ফেসবুকে বন্ধু সংখ্যা বাড়ানোর কিছু কৌশল নিম্নে তুলে ধরা হলো—

প্রোফাইল পিকচার নিজের ছবি দেয়া

অনেক ফেসবুক ব্যবহারকারী নিজের ব্যক্তিগত ফেসবুক একাউন্ট এর প্রোফাইল পিকচার হিসেবে ফুল, পাখি এবং গাছসহ বিভিন্ন অপ্রাসঙ্গিক ছবি ব্যবহার করেন। এধরণের প্রোফাইল শুরুতেই প্রোফাইল পিকচার এর কারণে অন্যদের কাছে গ্রহণযোগ্যতা হারায়। এধরণের প্রোফাইল কে অনেকেই বন্ধু তালিকায় যুক্ত করতে পছন্দ করেন না।

প্রোফাইল বায়ো

ফেসবুকে কারো প্রোফাইলে ঢুকলে প্রোফাইল পিকচার এর পর বায়ো তে লেখা বিষয়টি নজরে আসে এবং এই বায়ো’র উপর নির্ভর করেই অনেকে মানুষ ব্যক্তিত্ব সম্পর্কে আন্দাজ করেন অনেকেই। তাই ফেসবুক প্রোফাইলে মানানসই বায়ো দিয়ে নিজেকে উপস্থাপন করা গুরুত্বপূর্ণ।

প্রোফাইল লক

ফেসবুক প্রোফাইল লক ফিচারটি চালু করার পর অনেকেই ব্যক্তিগত তথ্য নিরাপত্তার কথা ভেবে প্রোফাইল লক ফিচারটি ব্যবহার শুরু করেন। কিন্তু প্রোফাইল লক অবস্থায় কেউ প্রোফাইল এর ব্যক্তি সম্পর্কে ধারণা নেয়ার জন্য প্রোফাইল ভিজিট করার সুযোগ থাকছে না। সেক্ষেত্রে অনেকেই ব্যক্তি সম্পর্কে প্রয়োজনীয় তথ্যের অভাবে এ ধরণের প্রোফাইল বন্ধু তালিকায় যুক্ত করেন না।

 

 


আপনার মূল্যবান মতামত দিন: