করোনায় চট্টগ্রামে ও কুষ্টিয়ার ১২ জনের মৃত্যু

সময় ট্রিবিউন | ২৭ আগষ্ট ২০২১, ১৮:১৯

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ড-ফাইল ছবি

অতিমারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে চট্টগ্রাম নগরীতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ছয় জন মারা গেছেন। একই সময়ে ১২টি ল্যাবে এক হাজার ৬৭৩টি নমুনা পরীক্ষা করে ২৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১২১ জনের বাড়ি মহানগর এলাকায় ও ১৪৮ জন ভিন্ন উপজেলার বাসিন্দা। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ০৭ শতাংশ।

শুক্রবার জেলা সিভিল সার্জন অফিস এ তথ্য জানিয়েছে।

সিভিল সার্জন অফিস সূত্র আরও জানায়, এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯৮ হাজার ৫৩৭ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে মহানগর এলাকার ৭১ হাজার ৭৫৫ জন ও ২৬ হাজার ৭৮২ জন উপজেলা পর্যায়ের রোগী রয়েছেন। মহানগর এলাকার ৬৮২ ও উপজেলা পর্যায়ের ৫২৭ জনসহ মোট এক হাজার ২০৯ জন মারা গেছেন।

এদিকে কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় ছয় জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ২৫৬টি নমুনা পরীক্ষায় ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৮ দশমিক ৬৭ শতাংশ।

শুক্রবার করোনা ডেডিকেটেড কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. আশরাফুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ সকাল ৮টা পর্যন্ত এই মৃত্যু ও শনাক্ত হয়। একই সময়ে জেলায় সুস্থ হয়েছেন ৯৭ জন। মারা যাওয়া করোনা রোগী কুষ্টিয়া করোনা ডেডিকেটেড ২৫০-শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

আশরাফুল ইসলাম জানান, বর্তমানে হাসপাতালে ১০২ জন ভর্তি আছেন। জেলায় হোম আইসোলেশনে আছেন এক হাজার ২৫৪ জন।

এর আগের ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়। একই সময়ে ২৭৯টি নমুনা পরীক্ষায় ৫৪ জনের করোনা শনাক্ত হয়। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিল ১৯ দশমিক ৩৫ শতাংশ।

কুষ্টিয়ায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৫৫১ জন এবং মারা গেছেন ৭১৯ জন।


আপনার মূল্যবান মতামত দিন: