রাজশাহী মেডিকেলে করোনায় আরও ১৫ জনের মৃত্যু

সময় ট্রিবিউন | ৬ আগষ্ট ২০২১, ১৭:৫৩

ছবি : ইন্টারনেট

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টার মধ্যে এই ১৫ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় রাজশাহীর আটজন, নাটোর ও পাবনার দুজন করে এবং নওগাঁ, কুষ্টিয়া ও চাঁপাইনবাবগঞ্জের একজন করে মারা গেছেন।

এদের মধ্যে রাজশাহীর তিনজন এবং চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরের একজন করে মোট পাঁচজন করোনা পজিটিভ ছিলেন। করোনা নেগেটিভ হলেও শারীরিক নানা জটিলতায় কোভিড ইউনিটে রাজশাহী ও নওগাঁর একজন করে দুজন মারা গেছেন।

অন্য আটজন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে। তাঁদের নমুনা পরীক্ষা হয়নি। মৃত ১৫ জনের মধ্যে সাতজন পুরুষ ও আটজন নারী। রামেক হাসপাতালের করোনা ইউনিটে এ নিয়ে আগস্টের ছয়দিনে ১০১ জনের মৃত্যু হলো। জুলাই মাসে মারা গেছেন ৫৩১ জন। আর জুনে মারা গেছেন ৪০৫ জন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৭ জন। ছাড়পত্র পেয়েছেন ৩৪ জন। শুক্রবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৪০১ জন। হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা ৫১৩টি।

বৃহস্পতিবার জেলায় আরটি-পিসিআর ও র‌্যাপিড এন্টিজেন মিলে জেলায় ১ হাজার ৩২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২১৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ২০ দশমিক ৮৩ শতাংশ।

 



আপনার মূল্যবান মতামত দিন: