করোনায় দেশে আরও ৭৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪৩৩৪

সময় ট্রিবিউন | ২৭ জুন ২০২১, ০১:১২

ছবি : ইন্টারনেট

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৭৭ জন প্রাণ হারিয়েছেন। এ নিয়ে করোনায় দেশে মোট ১৪ হাজার ৫৩ জনের মৃত্যু হলো। দেশে নতুন করে আরও ৪ হাজার ৩৩৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। হিসাব অনুযায়ী এ পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত হয়েছে আট লাখ ৮৩ হাজার ১৩৮ জনের। শনিবার (২৬ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৩ হাজার ২৯৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৮৫৪ জন।

২৪ ঘণ্টায় ১৯ হাজার ৮৪৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ২৬২টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২২ দশমিক ৫০ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৪ লাখ ৮২ হাজার ৩৮১টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৪৮ জন ও নারী ২৯ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৬৫ জন, বেসরকারি হাসপাতালে ৭ জন, বাসায় ৪ জন এবং হাসপাতালে আনার পথে একজন মারা যান।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৭৭ জনের মধ্যে বয়সের হিসেবে দশোর্ধ্ব ১ জন, বিশোর্ধ্ব ৩ জন, চল্লিশোর্ধ্ব ১৩ জন, পঞ্চাশোর্ধ্ব ১৭ জন এবং ষাটোর্ধ্ব ৩৮ জন মারা যান।

একই সময়ে করোনায় মৃত ৭৭ জনের মধ্যে বিভাগওয়ারি হিসেবে দেখা গেছে, ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রামে ২০ জন, রাজশাহীতে ৯ জন, খুলনায় ১৯ জন, বরিশালে ১ জন, সিলেট বিভাগে ৪ জন, রংপুর বিভাগে ৪ জন এবং ময়মনসিংহ বিভাগে ৩ জনের মৃত্যু হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।


আপনার মূল্যবান মতামত দিন: