কোনো রোগীকে সেবা বঞ্চিত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী

সময় ট্রিবিউন | ১ এপ্রিল ২০২১, ২২:৩০

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ফাইল ছবি

হাসপাতালের এক ইঞ্চি জায়গা খালি থাকলেও কোনো রোগীকে সেবা বঞ্চিত করা হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার সকালে ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) নতুন ১০টি আইসিইউ বেড উদ্বোধনকালে বারিধারার নিজ বাসভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘করোনার প্রকোপ দিন দিন যেভাবে বাড়ছে, এতে করে হাসপাতাল বেড দ্রুত বাড়ানোর বিকল্প নেই। এ কারণে সরকার কোভিড ডেডিকেটেড হাসপাতাল সংখ্যা বাড়ানোসহ সব হাসপাতালে শয্যা সংখ্যা বাড়িয়েছে। এরই ধারাবাহিকতায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের একটি মার্কেটকে পুরোপুরি কোভিড ডেডিকেটেড হাসপাতাল করা হয়েছে। ঢাকা মেডিকেলে আগের আইসিইউ, এসডিওর সঙ্গে আরও ১০টি নতুন আইসিইউ বেড যুক্ত হলো। অন্যান্য সরকারি হাসপাতালেও করোনা রোগীদের জন্য সুবিধা বাড়ানো হচ্ছে। সব মিলিয়ে হাসপাতালের এক ইঞ্চি জায়গা খালি থাকলেও কোনো রোগীকে সেবা বঞ্চিত করা হবে না।’

তিনি বলেন, যেভাবে প্রতিদিন করোনা বাড়ছে, এভাবে চলতে থাকলে দেশে কোনো হাসপাতালেই রোগী রাখার জায়গা থাকবে না। এজন্য করোনার এই সংক্রমণ ঠেকাতে দলমত নির্বিশেষে সবাইকেই এগিয়ে আসতে হবে এখনই। প্রধানমন্ত্রীর ১৮টি নির্দেশনার যথাযথ বাস্তবায়নসহ সব স্থানে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে না পারলে আগামীতে এই প্রকোপ ভয়াবহ আকার ধারণ করতে পারে।


আপনার মূল্যবান মতামত দিন: