চলচ্চিত্র পরিচালক সমিতির দায়িত্বে সোহান-সুমন

সময় ট্রিবিউন | ৩ এপ্রিল ২০২১, ২২:১৩

বাঁ থেকে- সোহানুর রহমান সোহান ও শাহিন সুমন। ছবি: সংগৃহীত

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি নির্বাচনে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন পরিচালক সোহানুর রহমান সোহান আর মহাসচিব হিসেবে নির্বাচিত হয়েছেন শাহীন সুমন।

শুক্রবার অনুষ্ঠিত নির্বাচনের মাধ্যমে নতুন সভাপতি ও মহাসচিব পেল পাশাপাশি পেল নতুন কমিটিও।

জানা গেছে সভাপতি প্রার্থী সোহানুর রহমান সোহান পেয়েছেন ১২৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী হায়াৎ পেয়েছেন ৮০ ভোট। করোনায় আক্রান্ত হয়ে কাজী হায়াৎ নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারেননি।

অন্যদিকে, ১৬৫ ভোট পেয়ে মহাসচিব হিসেবে বিজয়ী হয়েছেন শাহীন সুমন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এস এ হক অলিক পেয়েছেন ৬৪ ভোট।

তিনটি প্যানেলে অনুষ্ঠিত এ নির্বাচনে সোহান ও শাহীন এক প্যানেলের হয়ে নির্বাচন করেছেন।

এদিকে, সহ-সভাপতি হিসেবে নির্মাতা ছটকু আহমেদ ও উপ-মহাসচিব হিসেবে নির্বাচিত হন কবিরুল ইসলাম রানা।

এছাড়া ৯টি সম্পাদকীয় পদে জয়লাভ করেন: অর্থসচিব হিসেবে মোঃ সালাহউদ্দিন, সাংগঠনিক সচিব রকিবুল আলম রকিব, আন্তর্জাতিক ও তথ্যপ্রযুক্তি পদে নোমান রবিন, সাংস্কৃতিক ও ক্রীড়া পদে শাহীন কবির টুটুল এবং প্রচার, প্রকাশনা ও দফতর সচিব হলেন আনোয়ার সিরাজী ।

১০টি কার্যনির্বাহী সদস্য পদে জয়লাভ করেন যথাক্রমে পল্লী মালেক, জাকির হোসেন রাজু, আব্দুর রহিম বাবু, নূর মোহাম্মদ মনি, মাসুমা তানি, মোস্তাফিজুর রহমান বাবু, সেলিম আজম, হাবিবুল ইসলাম হাবিব, সাঈদুর রহমান সাঈদ ও শাহাদাৎ হোসেন লিটন।

গতকাল শুক্রবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত রাজধানীর বিএফডিসিতে আনন্দমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। দ্বিবার্ষিক এই নির্বাচনে সন্ধ্যা থেকে ভোট গণনা শুরু হলেও ফলাফল পেতে অপেক্ষা করতে হয় মধ্যরাত পর্যন্ত।

২০২১-২০২২ মেয়াদের এই নির্বাচনে এবার মোট ভোটার সংখ্যা ছিল ৩৬১। সভাপতি পদে লড়ছেন তিনজন, মহাসচিব পদেও লড়ছেন তিনজন। এছাড়া ৯টি সম্পাদকীয় পদে এবং ১০টি কার্যনির্বাহী সদস্য পদে লড়াই করছেন বেশ কিছু প্রার্থী।



আপনার মূল্যবান মতামত দিন: