নারীদের অলস বলে বিপাকে সোনালি

বিনোদন ডেস্ক: | ২০ মার্চ ২০২৩, ২০:২৯

সংগৃহীত ছবি

সম্প্রতি নারীদের নিয়ে মন্তব্য করে তীব্র কটাক্ষের শিকার হলেন ভারতের জনপ্রিয় অভিনেত্রী সোনালি কুলকার্নি। এর ফলে রীতিমতো বাধ্য হয়েই সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি বিবৃতি প্রকাশ করে ক্ষমা চেয়েছেন তিনি।

এর আগে জেন্ডার সমতাবিষয়ক এক সভায় সোনালি বলেন, ‘ভারতীয় নারীরা আসলে অলস। তাঁরা এমন প্রেমিক বা স্বামী চান, যাঁদের কাছে ভালো চাকরি আছে, বাড়ি আছে, যাঁর মাইনে প্রতিবছর বাড়বে, প্রমোশন হবে। কিন্তু সেই নারীরা নিজেদেরকে সাহস করে এই প্রশ্ন করতে পারেন না যে এমন পুরুষকে বিয়ে করার পর তাঁরা নিজেরা কী করবেন?’

সোনালি আরও বলেন, পুরুষদের ওপর উপার্জনের চাপ থাকে বেশি। অনেক পুরুষ তো ১৮ বছর না হতেই চাকরি খুঁজে নেয়। অন্যদিকে ২৫-২৭ বছর পর্যন্ত বেশির ভাগ নারী কাজ করার কথা ভাবেনই না। সোনালির উপদেশ, সবাই বাড়ির নারীদের উৎসাহ দিন, যাতে তাঁরা নিজের খরচ নিজে বহন করতে পারেন এবং নিজের সঙ্গীকে সাপোর্ট করতে পারেন।

এমন বক্তব্যে অনুষ্ঠানস্থলে দর্শকদের ব্যাপক সমর্থন পান সোনালি। কিন্তু অনলাইনে তার এ বক্তব্য ভাইরাল হওয়ার পর সমালোচনার ঝড় ওঠে। তাকে নিয়ে শুরু হয় তীব্র কটাক্ষ।

পরিস্থিতি সামাল দিতে গতকাল একটি বিবৃতি প্রকাশ করে সোনালি লিখেছেন, ‘নারী হয়ে অন্য নারীদের অনুভূতিকে আমি আঘাত করতে চাইনি। বরং বহুবার নারীদের সমর্থনে কথা বলেছি। আমার কথায় কেউ আঘাত পেয়ে থাকলে আমি ক্ষমাপ্রার্থী। কোনো শিরোনামে আসা আমার উদ্দেশ্য নয়।’


আপনার মূল্যবান মতামত দিন: