ইউটিউব-ফেসবুকে অপপ্রচার; জিডি করলেন শাকিব খান

সময় ট্রিবিউন | ২১ অক্টোবর ২০২২ ২০:২৩

ছবিঃ সংগৃহীত ছবিঃ সংগৃহীত

চিত্রনায়িকা বুবলীর সঙ্গে বিয়ের খবর ও সন্তান প্রকাশ্যে আসার ঘটনার পর থেকে বেশ আলোচনা-সমালোচনার মধ্যে আছেন ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান। তারপর থেকেই তাকে কেন্দ্র করে নানা ধরনের গুজবও ছড়িয়েছে। এর মধ্যে শাকিব-বুবলীর বিচ্ছেদ, পূজা চেরির সঙ্গে প্রেম ও বিয়ের গুঞ্জনও রয়েছে। আর এসব গুঞ্জন ছড়ানো ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার ঘোষণাও দিয়েছিলেন শাকিব। এবার সেই ঘোষণাই বাস্তবে রূপ দিলেন তিনি।

গতকাল বৃহস্পতিবার রাতে শাকিব খানের পক্ষে গুলশান থানায় ১৩টি ইউটিউব-ফেসবুক পেজের বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করেন তার ম্যানেজার মো. মনিরুজ্জামান। আজ শুক্রবার দুপুরে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন গুলশান থানার পরিদর্শক (তদন্ত) শেখ শাহানুর রহমান।

জিডিতে উল্লেখ করা হয়, শাকিব খান একজন জনপ্রিয় চলচ্চিত্র অভিনয়শিল্পী এবং দীর্ঘদিন ধরে সুনামের সঙ্গে কাজ করছেন। কিছু দিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে তার বিরুদ্ধে বেশ কিছু স্বার্থান্বেষীমহল ষড়যন্ত্রমূলক কাজ করে আসছেন। তারা শাকিবের পেশাগত ও ব্যক্তিগত ক্ষতি সাধনের উদ্দেশ্যে তার ব্যক্তিজীবনের কিছু তথ্য, স্থিরচিত্র ও ভিডিওচিত্র বিকৃত করে মিথ্যা ও বানোয়াট বক্তব্য সংযোগ করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার ও প্রকাশ করছে।

জিডিতে শাকিবের ম্যানেজার মো. মনিরুজ্জামান আরও উল্লেখ করেন, ফেসবুক-ইউটিউবে সংঘবদ্ধ কুচক্রী মহলের বেআইনি এবং মানহানিকর কর্মতৎপরতার কারণে আমাদের প্রতিষ্ঠানের স্বত্বাধিকারীর চলচ্চিত্র পেশার ভবিষ্যৎ এবং সামাজিক অবস্থান হুমকির সম্মুখীন হয়ে পড়ছে। ওই ব্যঙ্গাত্মক পোস্ট ভিডিওগুলোর কারণে তার পরিবার, আত্মীয়স্বজন, বন্ধুমহল, চলচ্চিত্র অঙ্গন ও তার ভক্তরা নানাভাবে আক্রান্ত হচ্ছেন। এসব বিষয়ে দেশের নানা জায়গায় কুচক্রী মহল ও তার ভক্তের মধ্যে পারস্পরিক মারামারিসহ নানাবিধ জটিলতা সৃষ্টির আশঙ্কা দেখা দিয়েছে। এসব বিষয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের আবেদন জানানো হয়।



আপনার মূল্যবান মতামত দিন: