টাইম রিসার্চ এন্ড ইনোভেশন এর ক্যাম্পাস এম্বাসিডর প্রোগ্রাম অনুষ্ঠিত

মোঃ আখলাক | ২৫ এপ্রিল ২০২১, ০৫:৪৭

ছবিঃ সংগৃহীত

যুক্তরাজ্য ও বাংলাদেশ ভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান 'টাইম রিসার্চ এন্ড ইনোভেশন' স্বাস্থ্য,বিজ্ঞান, প্রযুক্তি এবং উদ্ভাবন নিয়ে কাজ করছে। এটি মূলত বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে এই আয়োজন করে থাকে। যেখানে শিক্ষার্থীরা তাদের আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যেতে নিজেকে তৈরি করার সুযোগ পাবে।

শনিবার(২৪ এপ্রিল) দুপুর ২ টায় দেশের ২৫ টি বিশ্ববিদ্যালয় থেকে জুম অ্যাপের মাধ্যমে প্রতিনিধিরা যুক্ত হয়। জানা যায়, টাইম রিসার্চ এন্ড ইনোভেশন এর এই প্রোগ্রামটি সাজানো হয়েছে বিভিন্ন ধাপে। একজন শিক্ষার্থী তার ঘাটতিগুলো জানাতে পারবে, টাইম রিসার্চ এন্ড ইনোভেশন এর এক্সপার্টরা তাকে শিখাবে, শিখার জন্য পরিবেশ তৈরি করে দিবে। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ সিদ্দিকী প্রোগ্রাম সম্পর্কে জানান, একসময় বাংলাদেশর একটা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেন্টরিং করার সুযোগ হয়েছিল। তখন তিনি উপলব্ধি করেন শিক্ষার্থীদের লেভেল সন্তোষজনক নয়। তখন তিনি চিন্তা করেন যারা শিক্ষার্থী আছে বা যারা উচ্চশিক্ষা গ্রহণ করতে চায় তাদেরকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে আসার। আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে আসতে হলে তাদের আমাদের সাথে কাজ করতে হবে। তবেই তারা জানবে ও শিখবে।

তিনি বলেন, 'আমরা যে প্রক্রিয়ায় যুক্তরাজ্যে কাজ করি তাদের সেগুলো শিখানো। এই উদ্যোগ থেকে আমরা ক্যাম্পাস এম্বাসিডর নিয়ে কাজ শুরু করছি।' তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে জানান, 'শিক্ষার্থীরা কাজ শেষে অভিজ্ঞতার সনদ, সফল ও সক্রিয় শিক্ষার্থীরা বিদেশে উচ্চশিক্ষার জন্য শিক্ষাবৃত্তি পাবে এবং শূন্য পদ সাপেক্ষে আগ্রহীরা টাইম রিসার্চ অ্যান্ড ইনোভেশনে চাকুরী করার সুযোগ পাবে। এছাড়াও তারা নিজেদের পেশাগত দক্ষতা বাড়ানোর পাশাপাশি ১০ ধরনের সুবিধা পাবে।' 


আপনার মূল্যবান মতামত দিন: