ক্যাম্পাস খোলার দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে মশাল মিছিল

সময় ট্রিবিউন | ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৫:২২

হল-ক্যাম্পাস খোলার দাবিতে রোববার সন্ধ্যায় ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মশাল মিছিল শেষে সমাবেশ-ছবি: সংগৃহীত

হল-ক্যাম্পাস খুলে দেওয়ার দাবি ক্যাম্পাসে মশাল মিছিল ও সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

রোববার সন্ধ্যা সাতটার দিকে বিশ্ববিদ্যালয়ের জিয়া মোড় এলাকা থেকে মশাল মিছিল শুরু করেন শিক্ষার্থীরা। সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত মিছিলে ৫০-এর অধিক শিক্ষার্থী অংশ নেন। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে গিয়ে শেষ হয়। এরপর সেখানে সংক্ষিপ্ত সমাবেশে ক্যাম্পাস খোলার দাবিতে স্লোগান ও বক্তব্য দেন শিক্ষার্থীরা।

সমাবেশে স্নাতকোত্তর শিক্ষার্থী আবদুর রউফ, রায়হান বাদশা, তৃতীয় বর্ষের শিক্ষার্থী আলী আরমান ও আশিকুর রহমানসহ বক্তারা বলেন, দেশের সবকিছু স্বাভাবিকভাবেই চলছে। কিন্তু হল-ক্যাম্পাস কেন খুলে দিচ্ছে না? তাঁদের অভিযোগ, সরকার উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সঙ্গে প্রহসন করছে। সেপ্টেম্বরের মধ্যে হল-ক্যাম্পাস খুলে দেওয়ার জোর দাবি জানান তাঁরা। আগামী চার দিনের মধ্যে ক্যাম্পাস খুলে না দেওয়া হলে হলের তালা ভেঙে প্রবেশ করার কঠোর হুঁশিয়ারি দেন তাঁরা।

সমাবেশে বলা হয়, যেহেতু সরকারের পক্ষ থেকে ঘোষণা এসেছে, বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা চাইলে ক্যাম্পাস খুলতে পারবেন। তাহলে তাঁরা কেন সিদ্ধান্ত নিতে পারছেন না। ক্যাম্পাস না খোলা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দেন তাঁরা।

এবিষয়ে উপাচার্য আবদুস সালাম বলেন, আগামী ৪ অক্টোবর একাডেমিক কাউন্সিলের সভা আছে। এরপর দ্রুত সময়ে ক্যাম্পাস খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

 


আপনার মূল্যবান মতামত দিন: