সুখ্যাতি নিয়ে হাবিপ্রবি সামনের দিকে এগিয়ে যাক : শিরিন শারমিন চৌধুরী

মশিউর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি : | ১৯ আগষ্ট ২০২১, ০২:২৫

ঐতিহাসিক মুজিববর্ষে ১৫ই আগস্ট ও জাতীয় শোক দিবস উপলক্ষে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) আজ বিকেল ৪টায় ডিজিটাল প্লাটফর্মে (জুম ও ফেসবুক লাইভ) এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামানের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী, মুখ্য আলোচক হিসেবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সাবেক চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ইমেরিটাস অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী, ইউজিসি বঙ্গবন্ধু ফেলো ও হাবিপ্রবির সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম. আফজাল হোসেন এবং হাবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার।

আলোচনা সভায় স্পিকার প্রত্যাশা রেখে বলেন, জ্ঞান-বিজ্ঞানের উচ্চ শিখরে হাবিপ্রবির তরুন মেধাবীদের দীপ্ত পদচারণায় মুখর হয়ে উঠুক এ ক্যাম্পাস। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিজেকে প্রস্তুত করতে হবে পরবর্তী বিশ্বের চ্যালেঞ্জ মোকাবিলায়।

শোক দিবসের এ আলোচনায় তিনি বঙ্গবন্ধুর কর্মময় জীবনের স্মৃতিচারণ করে আরও বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একটি অবিচ্ছেদ্য নাম। প্রতিটি আন্দোলন সংগ্রামে জনগনকে সম্পৃক্ত করে অধিকার আদায়ে রাজনৈতিক কর্মসূচি চালাতেন বঙ্গবন্ধু। একারণে ছাত্রজীবন থেকে শুরু করে জীবনের সকল অধ্যায়ে সফল নেতা হয়ে উঠেছিলেন তিনি। অনেকে তার বর্ণাঢ্য কর্মময় জীবন ও স্বাধীনতায় অবদানকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা চালিয়েছে, এ ব্যাপারে নতুন প্রজন্মকে সজাগ থাকতে হবে। প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে দিতে হবে তার জীবনাদর্শ।

উল্লেখ্য, ডিজিটাল প্লাটফর্মে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ অনেকে যুক্ত ছিলেন।


আপনার মূল্যবান মতামত দিন: