বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের নতুন কমিটি ঘোষণা

সময় ট্রিবিউন | ২ আগস্ট ২০২১ ০৯:২৮

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের সাংগঠনিক তৎপরতা বৃদ্ধি ও সাংগঠনিক কার্যক্রমকে আরো গতিশীল ও সমৃদ্ধশালী করার লক্ষ্যে ২০২১-২০২২ বর্ষের জন্য ১৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে। পরবর্তীতে সদস্যদের সাংগঠনিক দক্ষতা ও দায়িত্বশীল কর্মতৎপরতা বিবেচনা করে সম্পাদকীয় পর্ষদের ২ টি শূন্য পদ পূর্ণ করে ১৭ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। এতে সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে আছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মারজুকা রায়না ও আনারুল ইসলাম।

সোমবার (২রা আগস্ট) বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের সভাপতি মারজুক রায়না এবং সাধারণ সম্পাদক আনারুল ইসলাম সম্মিলিতভাবে এক অফিস আদেশে উক্ত কমিটিকে ২০২১-২০২২ এক বছরের জন্য অনুমোদন দেয়।

উক্ত কমিটিতে, সংগঠনটির সহ-সভাপতি সহ-সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শহিদুল ইসলাম ও নিগার সুলতানা সুপ্তী। এছাড়াও সংগঠনটির সাংগঠনিক সম্পাদক হিসেবে আছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আশিকুর রহমান। সহ সাংগঠনিক সম্পাদক হিসেবে আছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোমেনা আক্তার মুক্তা।

কমিটিতে অর্থ সম্পাদক হিসেবে আছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাশেদ আহমেদ এবং সহ অর্থ সম্পাদক হিসেবে আছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাইফুল ইসলাম। সংগঠনটির দপ্তর সম্পাদক হিসেবে আছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আশরাফুজ্জামান শাওন, উপ দপ্তর সম্পাদক হিসেবে আছেন ঢাকা কলেজের শিক্ষার্থী সায়েম আহমেদ। প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক হিসেবে আছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আরাফাত শাহীন।

এছাড়া সংগঠনটির প্রচার সম্পাদক হিসেবে আছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জয়নুল হক এবং সাহিত্য বিষয়ক সম্পাদক ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে আছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাদিয়া আফরিন কুমু ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তানভীর আহমেদ রাসেল এবং সংগঠনটির সম্পাদকীয় সদস্য হিসেবে আছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নেজাম উদ্দীন।

সংগঠনটির সভাপতি মারজুকা রায়না বলেন, কমিটির সকলকে আমার আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা। ফোরামের প্রতি আন্তরিকতা, দায়িত্ববোধ, সাংগঠনিক তৎপরতা ও দক্ষতা বিবেচনা করে যাদের প্রতি বিশ্বাস স্থাপন করে দায়িত্ব অর্পণ করা হয়েছে আশা করি সকলেই নিজ নিজ কর্মদক্ষতা ও দায়িত্ব পালন করবে। প্রিয় সংগঠনের সম্মান অক্ষুণ্ণ রাখবে এবং সাফল্যের ধরা বজায় রাখতে সবাই সচেষ্ট থাকবে। দায়িত্বপ্রাপ্ত সকলের প্রতি আমার আহ্বান গঠনমূলক কাজ ও গঠনতন্ত্রের প্রতি সম্মান রেখে রাষ্ট্র বিরোধী সকল কার্যক্রম থেকে বিরত থাকবে

এবিষয়ে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বলেন, সংগঠনের সদস্যের দায়িত্বশীল মনোভাব ও সাংগঠনিক দক্ষতা বিবেচনা করে যাদের দায়িত্ব দেওয়া হয়েছে আশা রাখি সকলেই নিজ নিজ অবস্থান থেকে আন্তরিকভাবে সেই দায়িত্ব পালন করবে এবং প্রিয় সংগঠনটি আমাদের সম্মিলিত প্রচেষ্টায় পূর্বের সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখে এগিয়ে যাবে।দায়িত্বপ্রাপ্ত সকলের প্রতি আহবান থাকবে কেউ যেন সংগঠন ও রাষ্ট্র বিরোধী কোনো বিষয়ে জড়িত না হন।

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ স্লোগানে ২০১৮ সালের ২৩ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৫ জন সদস্য নিয়ে যাত্রা শুরু করে ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’। দেশের ১৭টি পাবলিক বিশ্ববিদ্যালয় ছাড়াও সংগঠনটি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখালেখিতে উদ্বুদ্ধ করতে কাজ করে যাচ্ছে।



আপনার মূল্যবান মতামত দিন: