চলতি বছর নিয়োগ দেওয়া হবে আরো ৫০ হাজার শিক্ষক

সময় ট্রিবিউন | ২৬ জুলাই ২০২১, ০৫:৪২

ছবিঃ সংগৃহীত

মুজিববর্ষ উপলক্ষে বেকার সমস্যা নিরসনে সরকারের নির্দেশনা রয়েছে। এজন্য চলতি বছরেই আরও ৫০ হাজারের বেশি শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। ইতোমধ্যে এ সংক্রান্ত কাজ শুরু হয়েছে।

চতুর্থ গণবিজ্ঞপ্তির অগ্রগতি সম্পর্কে জানাতে গিয়ে এনটিআরসিএ সচিব ড. এ টি এম মাহবুব-উল করিম গণমাধ্যমকে বলেন, ‘’আশা করছি আগামী তিন মাসের মধ্যে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। ইতোমধ্যে আমরা এ বিষয়ে যাবতীয় কার্যক্রম শুরু করেছি।‘’

এদিকে নতুন করে দেয়া গণবিজ্ঞপ্তির জন্য ইতোমধ্যে ৩৫ হাজারের বেশি শিক্ষক নিয়োগের চাহিদা পাওয়া গেছে বলে জানিয়েছেন তিনি। সেই সাথে আগের নিয়োগের মধ্যে আরও অন্তত ১৫ হাজারের বেশি পদ খালি আছে বলে জানান মাহবুব উক করিম।

এর আগে গত ১৫ জুলাই রাতে তৃতীয় গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ। তৃতীয় গণবিজ্ঞপ্তি থেকে এমপিওভুক্ত প্রতিষ্ঠানে ৩৪ হাজার ৬১০ জন এবং ননএমপিও প্রতিষ্ঠানে তিন হাজার ৬৭৬ জনকে প্রাথমিকভাবে সুপারিশ করে এনটিআরসিএ।

এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, ‘বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার শূন্য পদে শিক্ষক নিয়োগ দিতে আবেদন প্রক্রিয়া শেষ করা হলেও আদালতে মামলার কারণে আবেদনকারীদের ফলাফল এতদিন প্রকাশ করা সম্ভব হয়নি। আদালতের নির্দেশনা মোতাবেক ৫১ হাজার ৭৬১টি পদে নিয়োগের ফল আজই প্রকাশ করা হবে।’

এর আগে গত ৩০ মার্চ তৃতীয় ধাপে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ৫৪ হাজার ৩০৪ শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ।


আপনার মূল্যবান মতামত দিন: