স্বপদে বহাল জাবির প্রধান নিরাপত্তা কর্মকর্তা , জাবি ছাত্র ইউনিয়নের নিন্দা

সময় ট্রিবিউন | ১৬ জুলাই ২০২১, ০৩:০৬

ফাইল ছবি

নানা বিতর্কিত কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীনকে গত ৮ ডিসেম্বর চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট।

গতকাল (বুধবার) অনুষ্ঠিত এক সিন্ডিকেট সভায় সুদীপ্ত শাহীন কে স্বপদে বহাল রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাময়িক বরখাস্ত প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীনের বিরুদ্ধে দায়েরকৃত অধিকাংশ অভিযোগের তদন্ত না করে তাকে স্বপদে বহাল করবার হঠকারী সিদ্ধান্তের নিন্দা জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদ।

আজ (বৃহস্পতিবার) এক যৌধ বিবৃতিতে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের ভারপ্রাপ্ত সভাপতি তুষার ধর এবং সাধারণ সম্পাদক রাকিবুল রনি বলেন, "বিশ্ববিদ্যালয়ের সুদীপ্ত শাহীনের বিরুদ্ধে অতীতে বহু অভিযোগ থাকলেও তা কখনোই আমলে নেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন। তার বিরুদ্ধে শিক্ষক-শিক্ষার্থীকে লাঞ্চিত করা, বিশ্ববিদ্যালয়ে ঘুরতে আসা নারী দর্শনার্থীকে লাঞ্ছিত করা, বটতলার দোকানদারকে মারধর, মাদকে সেবন করে কর্মচারীকে মারধর, চাঁদাবাজি ও নারী সংবাদকর্মীকে হেনস্থা করার অন্তত ৩০টির মত সুনির্দিষ্ট অভিযোগ থাকা স্বত্ত্বেও শাস্তিমুলক ব্যবস্থা না নিয়ে তদন্তের নামে দিনের পর দিন অভিযোগ ঝুলিয়ে ঝুলিয়ে রাখা হয়েছে। লঙ্ঘিত হয়েছে ভুক্তভোগীদের বিচার পাওয়ার অধিকার। ৩টি অভিযোগের প্রেক্ষিতে অধিকতর তদন্ত শেষে তাকে স্বপদে বহাল করার সিদ্ধান্ত একই ধরণের কাজের ধারা অব্যাহত রাখার ব্যাপারে তাকে উৎসাহিত করবে বলেই আমরা মনে করি। ৩০টির অধিক অভিযোগের মধ্যে মাত্র ৩টি অভিযোগের প্রেক্ষিতে স্বপদে পুনর্বহালের সিদ্ধান্তের মধ্য দিয়ে তাকে অন্যান্য গুরুতর অভিযোগ থেকে দায়মুক্তি দেওয়ার প্রচেষ্টা দৃশ্যমান হয় আমাদের সামনে।"

নেতৃবৃন্দ বলেন, "সুদীপ্ত শাহীনের বিরুদ্ধে আনীত সকল অভিযোগের সুষ্ঠু তদন্ত সম্পন্ন না করে ও ভুক্তভোগীদের ক্ষতিপূরণ না দিয়েই তাকে কর্মস্থলে ফেরানো বিশ্ববিদ্যালয় প্রশাসনের স্বেচ্ছাচারিতার বহিঃপ্রকাশ। তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগের তদন্ত করতে প্রশাসন অনীহা প্রদর্শন অব্যাহত রাখলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অংশীজন ও দর্শনার্থী ভবিষ্যতে তার দ্বারা লাঞ্ছিত ও হয়রানির স্বীকার হওয়ার সম্ভাবনা নাকচ করে দেয়া যায়না। "

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদ মনে করে, সুদীপ্ত শাহীনের বিরুদ্ধে আনিত সকল অভিযোগের তদন্ত করে নির্দোষ প্রমাণিত হওয়া সাপেক্ষেই কেবল তাকে স্বপদে পুনর্বহালের সিদ্ধান্ত আসতে পারে।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের প্রচার ও প্রকাশনা সম্পাদক ইমতিয়াজ অর্ণব স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞতির মাধ্যমে এ তথ্য জানানো হয়।


আপনার মূল্যবান মতামত দিন: