কুবি'র ২ শিক্ষকের প্রতি অবিচারে জবি প্রেসক্লাবের নিন্দা

শিবলী নোমান, জবি প্রতিনিধি | ৫ জুলাই ২০২১, ০০:১৬

গণমাধ্যমে তথ্য দেওয়ার 'অপরাধে' কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মো: মাহবুবুল হক ভূঁইয়ার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত এবং একই বিভাগের শিক্ষক কাজী আনিছুল ইসলামের পদোন্নতি স্থগিত করার তীব্র নিন্দা জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) কর্মরত প্রগতিশীল সাংবাদিকদের সংগঠন "জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব" এর নেতৃবৃন্দ।

রবিবার (৪ জুলাই) জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম সাদেক এবং সাধারণ সম্পাদক জগেশ রায় যৌথ বিবৃতিতে এমন প্রতিক্রিয়া জানিয়েছেন।

জবি প্রেসক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম সাদেক বলেন, বিশ্ববিদ্যালয়ের মতো একটি জায়গায় এ ধরণের সিদ্ধান্ত অন্যায়কে প্রশ্রয় দান করে এবং বিশ্ববিদ্যালয়ের স্বৈরাচারিতার বহিঃপ্রকাশ। এছাড়াও এ সিদ্ধান্ত শিক্ষকসমাজ ও গণমাধ্যমের জন্য অপমানজনক।

সাধারণ সম্পাদক জগেশ রায় বলেন, এসব অনাকাঙ্ক্ষিত ঘটনা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নষ্ট করে। কুবি প্রশাসনকে এ ধরণের সিদ্ধান্ত দ্রুত বাতিল করতে হবে।

নেতৃবৃন্দ আরো বলেন, ভর্তি পরীক্ষা অংশগ্রহণ না করেও ১২ তম স্থান দখল করা বিস্ময়কর যা ভর্তি কমিটির গাফিলতি আর দায়িত্বে অবহেলার সুস্পষ্ট প্রমাণ। এধরণের গর্হিত কাজের শাস্তি দাবি করেন তারা।

প্রসঙ্গত, গত ২৭ জুন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মাহবুবুল হক ভূঁইয়ার বিরুদ্ধে ভর্তি পরীক্ষায় অনুপস্থিত শিক্ষার্থীর নাম মেধা তালিকায় আসার তথ্য গণমাধ্যমকে সরবরাহের অভিযোগে বিভাগীয় শাস্তির সুপারিশ করা হয়। পাশাপাশি একই বিভাগের শিক্ষক কাজী এম আনিছুল ইসলামকে আগের সিন্ডিকেটে পদোন্নতি দিয়ে পরের সিন্ডিকেটে আবার তা স্থগিত করা হয়।


আপনার মূল্যবান মতামত দিন: