ওবায়দুল কাদেরকে নিয়ে ফেসবুকে কটূক্তি: নোবিপ্রবির কর্মকর্তা আটক

সময় ট্রিবিউন | ২০ জুন ২০২১, ০৩:২১

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের,পাশে বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা, উন্নয়ন প্রকল্প বিভাগের সহকারী পরিচালক জিয়াউর রহমান-ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) জিয়াউর রহমান নামের এক কর্মকর্তাকে আটক করেছে পুলিশ।

শনিবার দুপুর দুইটার দিকে কবিরহাট উপজেলার শাহাজিরহাট এলাকা থেকে তাকে আটক করা হয়। আটকের পর জিয়াউর রহমানকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

জিয়াউর রহমান বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা, উন্নয়ন প্রকল্প বিভাগের সহকারী পরিচালক। কবিরহাট উপজেলার ঘোষবাগ ইউনিয়নে তার বাড়ি।

বিষয়টি নিশ্চিত করেছেন কবিরহাট থানার ওসি টমাস বড়ুয়া বলেন, বৃহস্পতিবার রাতে জিয়াউর রহমান ফেসবুকে ওবায়দুল কাদেরকে নিয়ে পোস্ট দেন। এতে কটূক্তির অভিযোগ তুলে শুক্রবার রাতে কবিরহাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান যুবলীগ নেতা মো. নজরুল ইসলাম কবিরহাট থানায় জিডি করেন।

এর পরিপ্রেক্ষিতে পুলিশ শনিবার দুপুরে জিয়াউর রহমানকে আটক করে কবিরহাট থানায় নিয়ে যায়।

অভিযোগকারী নজরুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, ওবায়দুল কাদেরকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করায় তথ্য প্রমাণসহ থানায় অভিযোগ করেছি। পুলিশ অভিযোগের ভিত্তিতে কাজ করছে।

তবে আটক জিয়াউর রহমান বলেন, তিনি ওবায়দুল কাদেরকে নিয়ে কোন স্ট্যাটাস দেননি। তার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়েছিল বলে দাবি করেন তিনি।

যোগাযোগ করা হলে নোবিপ্রবি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবুল হোসেন বলেন, সরকারি চাকরিতে থাকা অবস্থায় এ ধরনের কাজ করা অন্যায়। বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী আটক ব্যক্তিকে তার পদ থেকে সাময়িক বরখাস্ত করে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ডের সভায় তার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।


আপনার মূল্যবান মতামত দিন: